Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণমাধ্যম এখন লাইফ সাপোর্টে সাংবাদিক নেতৃবৃন্দ

ডিইউজে নির্বাচন আজ

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচন আজ। আজ সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে কাদের গণি চৌধুরী-শহিদুল ইসলাম এবং মুহাম্মদ বাকের হোসাইন-খুরশীদ আলম পরিষদ ছাড়াও স্বতন্ত্রভাবে জাহাঙ্গীর আলম প্রধান সভাপতি পদে নির্বাচন করছেন। নির্বাচনে মোট ভোটার রয়েছেন এক হাজার ৬৩৯ জন। এদিকে গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দেশের গণমাধ্যম এখন লাইফ সাপোর্টে কোমায় রয়েছে। এ সরকার থাকতে জ্ঞান ফিরবে না। গণমাধ্যমে স্বাধীনতা ফিরিয়ে আনতে হলে গণমাধ্যমকর্মীদের আন্দোলনে নামতে হবে। এ আন্দোলনে অনেকে বাধা দেবেন, অনেকে সুবিধাবাদী অবস্থান নেবেন, তারপরও ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামতে হবে।
সভায় ডিইউজে সভাপতি কবি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমান। আরো বক্তৃতা করেন, বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আব্দুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সাবেক সভাপতি আব্দুস শহীদ, সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, সাবেক যুগ্ম-সম্পাদক কাদের গনি চৌধুরী, বিএফইউজের সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ। সভা পরিচালনা করেন, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান ও যুগ্ম-সম্পাদক শাহীন হাসনাত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণমাধ্যম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ