Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেমির আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

স্পোটর্স ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১:৫০ পিএম

টানা দুই বিশাল জয়ের পর মালয়েশিয়ার বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। ফের জয়ে ফিরল সামন্ত, শাওন, সবুজরা। যুব অলিম্পিক হকির এশিয়া অঞ্চলের বাছাইপর্বে চাইনিজ তাইপেকে উড়িয়ে দিয়েছেন তারা। প্রতিপক্ষকে ১২-২ গোলে হারিয়েছেন স্বপ্নচারীরা।

শুক্রবার থাইল্যান্ডের ব্যাংককে গ্রুপপর্বে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-চাইনিজ তাইপে। এতে লাল-সবুজ জার্সিধারীদের কাছে পাত্তাই পায়নি প্রতিপক্ষ।

৩০ মিনিটের ম্যাচে প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে ৭-২ হলেও এর পর আরও দুর্বার বাংলার দামাল ছেলেরা। শেষভাগে আরও ৫ গোল দিয়েছেন তারা।

হ্যাটট্রিকসহ ৫ গোলে একাই তাইপেকে ধসিয়ে দিয়েছেন প্রিন্স লাল সামন্ত। দুটি করে গোল করেছেন সারোয়ার মোর্শেদ শাওন, সোহানুর রহমান সবুজ ও শফিউল আলম। এ ছাড়া বিশাল জয়ে অবদান রয়েছে আবেদ উদ্দিনের। তার স্টিক থেকে এসেছে অন্য গোলটি।

এ জয়ে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠল গোপীনাথ কৃষ্ণমূর্তির শিষ্যরা।

অপর ম্যাচে মালয়েশিয়ার কাছে পাকিস্তান ১২-১ গোলে হারায় সেমিফাইনালের সম্ভাবনা টিকে আছে বাংলাদেশের। বিকাল ৫টায় পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে দলটি। এ ম্যাচ ড্র করলেই পাকিস্তানকে টপকে ফাইভে সাইডপ্রতিযোগিতার শেষ চারে উঠবে লাল-সবুজ জার্সিধারীরা।

উল্লেখ্য, ১১ দলের বাছাইপর্ব থেকে সেরা দুই দল পাবে অক্টোবরে আর্জেন্টিনায় হতে যাওয়া যুব অলিম্পিক গেমসের টিকিট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুব অলিম্পিক হকি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ