Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনের গুয়াংজুতে ফ্লাইট শুরু ইউএস-বাংলার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশী বিমানসংস্থা হিসেবে প্রথমবারের মতো চীনের অন্যতম বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট শুরু করেছে। ফ্লাইটসূচী অনুযায়ী অনটাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড বজায় রেখে গত শুক্রবার রাত ১০টা ১০মিনিটে প্রথমবারের মতো চীনের গুয়াংজুর উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিএস-৩২৫ ফ্লাইটটি ক্যাপ্টেন মাসুদ ও ক্যাপ্টেন ইলিয়াস এর নেতৃত্বে মোট ১৫১ জন যাত্রী ও ৯ জন কেবিন ক্রু, পাইলট ও ইঞ্জিনিয়ার নিয়ে যাত্রা শুরু করে।
ঢাকা-গুয়াংজু উদ্বোধনী ফ্লাইট শুরুর পূর্বে দোয়া পরিচালনা করা হয়। এ সময়ে ফ্লাইটের যাত্রী ও ইউএস-বাংলার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুনরায় গতকাল শুক্রবার নির্ধারিত সময় ভোর ৫টায় গুয়াংজু থেকে ২৩ জন যাত্রী ও ৯ জন ক্রু নিয়ে সকাল ৭টা ১৩ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করেন। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালিত হবে। অবকাঠামোগত সকল সূচক বিবেচনা করে সিভিল এভিয়েশন অথরিটি অব চায়না (সিএএসি) ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।
ঢাকা-গুয়াংজু রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারন করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত। প্রাথমিকভাবে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ১০ টা ১০ মিনিটে গুয়াংজু এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩ টা ৫০ মিনিটে পৌঁছাবে। এছাড়া গুয়াংজু থেকে রবি, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫ টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭ টা ৩০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ