Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

লভ্যাংশ দেবে ১৩ কোম্পানি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

২০১৭ সালে সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩টি কোম্পানি। প্রতিষ্ঠানগুলোর নিজ নিজ পরিচালনা পরিষদে এই সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিগুলো হলো-ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ফনিক্স ফাইন্যান্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, ইসলামী ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ইউনিয়ন ক্যাপিটাল, এক্সিম ব্যাংক, ম্যারিকো বাংলাদেশ, ইস্টার্ন ইন্স্যুরেন্স, যমুনা ব্যাংক ও বাটা সু। গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
ডিএসই জানিয়েছে, কোম্পানিগুলোর মধ্যে সর্বাধিক লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ম্যারিকো বাংলাদেশ। কোম্পানিটি ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।
এছাড়া ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ১০ শতাংশ বোনাস শেয়ার, ফনিক্স ফাইন্যান্স ২০ শতাংশ নগদ, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ১০ শতাংশ নগদ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স ১০ শতাংশ বোনাস শেয়ার, ফেডারেল ইন্স্যুরেন্সে পাঁচ শতাংশ বোনাস শেয়ার, ইসলামী ব্যাংক ১০ শতাংশ নগদ, শাহজালাল ইসলামী ব্যাংক ১০ শতাংশ বোনাস শেয়ার, ইউনিয়ন ক্যাপিটাল পাঁচ শতাংশ বোনাস শেয়ার, এক্সিম ব্যাংক সাড়ে ১২ শতাংশ নগদ, ইস্টার্ন ইন্স্যুরেন্সের ২০ শতাংশ, যমুনা ব্যাংকের ২২ শতাংশ লভ্যাংশ এবং বাটা সু ১০৫ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লভ্যাংশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ