Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব -এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশের ক্ষমতায় শেখ হাসিনা ও আ’লীগ সরকার ক্ষমতায় থাকলেই কৃষি কৃষক ও দেশের ব্যাপক উন্নয়ন হয় খাদ্যে পরনির্ভরশীল হতে হয় না। উদ্বৃত্ত খাদ্য বিদেশে রফতানি হয়। মানুষের উন্নয়ন হয়। গতকাল শুক্রবার বিকাল ৪টায় লালমোহন কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে লালমোহন উপজেলা পরিষদ ভবনে উপজেলা চেয়াম্যান প্রিন্সিপাল গিয়াসউদ্দিন আহমেদের সভাপতিত্বে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার, পাওয়ার টিলার ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রানের টিন বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে ভোলা ৩ আসনের সংসদ সদস্য আলহাজ নুরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন। তিনি বলেন বাংলাদেশ আ’লীগ ও শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার, উন্নয়নের সরকার, বিপদগ্রস্ত মানুষের পাশে থাকার সরকার। অন্যদিকে নিজামি, খালেদা, দুর্নীতির বরপুত্র তারেকের দুঃশাসনের সরকারের সময় সার চাইতে গিয়ে মানুষ মারা গিয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিকি, ভাইস চেয়াম্যান ফকরুল আলম হাওলাদার, উপজেলা আ›লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম অরুন, পৌরসভা আ›লীগ সাধারন সম্পাদক শফিকুল ইসলাম বাদল,
এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ, উপজেলা কৃষি কর্মকর্তা এফ এম শাহাবুদ্দিন প্রমুখ। প্রতিজন কৃষককে ১ বিঘা জমির চাষের জন্য বীজ ৫ কেজি, ইউরিয়া সার ২০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি ও ৫০০ শত টাকা করে মোট ১৭১৫ জন কৃষকের মাঝে এসব কৃষি উপকরন বিতরন করা হয়। অন্য দিকে ১০ জন কৃষকের মাঝে প্রত্যেককের নিকট থেকে ৩৮৩৭০ জমা নিয়ে ১ লক্ষ্য ২৮ হাজার টাকা মূল্যমানের পাওয়ার টিলার দেয়া হয়। বন্যায় ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রম্তদের মাঝে ১০২ বান্ডিল ত্রানের টিন বিতরন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ