Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জন্মসূত্রে তারেক রহমান পাকিস্তানের নাগরিক -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপির বিভিন্ন কর্মকান্ডের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি এমন একজনকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানালেন যিনি বাংলাদেশের নাগরিকই নন। তার জন্ম হয়েছিল ১৯৬৭ সালে পাকিস্তানের করাচিতে। সুতরাং জন্মসুত্রে তিনি পাকিস্তানের নাগরিক। এজন্যই তিনি বাংলাদেশের পাসপোর্ট ত্যাগ করতে পেরেছেন। তারেক রহমান এখন আর বাংলাদেশের নাগরিক নন। এটা নিয়ে বিএনপির জার্সি বদল করা নেতাদের গত কয়েকদিনের সকাল-বিকালের সংবাদ সম্মেলনের জ্বালাতন আমাদেরকে শুনতে হচ্ছে।
গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্ত¡রে তিন নেতার মাজার প্রাঙ্গনে এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।-শেরে বাংলা এ কে ফজলুল হকের ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগ এ স্মরণ সভার আয়োজন করে। গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বাংলাদেশ তাঁতী লীগের কার্যকরী সভাপতি সাধনা দাস গুপ্তা, আওয়ামী লীগের দপ্তর উপ কমিটির অন্যতম সদস্য খোন্দকার তারেক রায়হান প্রমুখ।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের এক বক্তব্যের প্রেক্ষিতে বিএনপির সমালোচনার জবাবে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশের উন্নয়ন করেছেন, যেভাবে দেশকে স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর করেছেন, তার নেতৃত্বে যেভাবে দেশ বদলে গেছে, সে কারণে দেশের জনগণ ভোটের মাধ্যমেই ইনশাআল্লাহ শেখ হাসিনাকে আজীবন ক্ষমতায় রাখবেন। সাম¤প্রতিক ভারত সফর প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের ভারত সফর অত্যন্ত সফল ও অর্থবহ হয়েছে। শুধু তাই নয়, এই সফর আমাদেরকে উৎসাহিত করেছে। সুতরাং এটি নিয়ে বাগাড়ম্বর করার কোন সুযোগ নেই।



 

Show all comments
  • সাইদুর ২৮ এপ্রিল, ২০১৮, ৪:১১ এএম says : 0
    কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২৮ এপ্রিল, ২০১৮, ১০:১৬ এএম says : 0
    জনগন বলছেন, “ পরচর্চ্চা – ২০১৮ “ পরচর্চ্চায় আমি ব্যতিব্যস্ত আমার বোধ হয় দোষ নাই , আমি কি তাহলে মহামানব ইতিহাসে লিখা থাকবে তাই ৷ সবার চরিত্রের খুঁজি গন্ধ তুলশীপাতায় ধৌত তাই, চোখ বুজে তুমি লুকাইছ কাক ভাবছো কেউ দেখে নাই ? ফুটকার সাক্ষী ফুটকায় দিবে প্রবাদটা কি জানা নাই, ডালিম পাকলে যাবে ফেঁটে আটকাবে কিভাবে বল তাই ?
    Total Reply(0) Reply
  • এম. আর রুবেল ২৮ এপ্রিল, ২০১৮, ৮:১৯ পিএম says : 0
    মাননীয় মন্ত্রী হাসান মাহমুদ সাহেবের বক্তব্য অনুযায়ী শুধু তারেক জিয়া কেন আপনি সহ যারা ৭১ এর আগে জন্ম নিয়েছেন আপনারা সবাই তাহলে জন্মসূত্রে পাকিস্তানি।
    Total Reply(1) Reply
    • mashud ৩ সেপ্টেম্বর, ২০১৮, ৭:২৬ পিএম says : 0
      correct, thank you very much.

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন