Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

আ. লীগের ভারত সফর নির্বাচন সংশ্লিষ্ট ছিল না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফর নির্বাচন সংশ্লিষ্ট ছিল না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা ইলেকশনের এজেন্ডা নিয়ে ভারত যাইনি। কিছু কিছু দল বিদেশিদের কাছে ধর্ণা দেয়। ভারত কখনো আমাদের নির্বাচন নিয়ে কথা বলে নাই। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমরা দেশের স্বার্থ নিয়ে কথা বলেছি।
শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গতকাল শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন নেতার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে ‘ভারত বাংলাদেশের নির্বাচনে হস্তক্ষেপ করবে না’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছিলেন, ‘এটা আমরা এখন পর্যন্ত বুঝতে পারছি না, ভারতের হয়ে কথা বলার দায়িত্ব তিনি (কাদের) কার কাছে থেকে পেলেন?’ মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি নিজে থেকেই বলি নাই। সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেছি।
বিএনপি ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ভারত সফরে গিয়ে গঙ্গার পানিবণ্টন চুক্তি নিয়ে আলোচনা করতে ভুলে গিয়েছেন দাবি করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি যখন ভারত গিয়েছিল, দেশে আসার পর তাদের নেত্রী খালেদা জিয়া বলেছিলেন, ‘গঙ্গার বিষয়টা ভুলেই গিয়েছিলাম।’ আওয়ামী লীগ দেশের স্বার্থের কথা কখনো ভুলে নাই।
যুক্তরাজ্য সরকারের কাছে তারেক রহমানের পাসপোর্ট জমা দেয়ার প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পাসপোর্ট নিয়ে বিএনপির ক‚টকৌশল যখন ধরা পড়ে গেছে তখন দলটির নেতারা শাক দিয়ে মাছ ডাকার চেষ্টা করছে। বিএনপি তারেক রহমানপর পাসপোর্ট ইস্যুতে একেক দিন একেক কথা বলছে বলেও মন্তব্য করেন তিনি।
এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, একেএম এনামুল হক শামীম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওছার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ. লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ