Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর (রিটার্ন) কমেছে ১৫ খাতে। অন্যদিকে দর বেড়েছে পাঁচ খাতে। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর কমেছে পেপার ও প্রিন্টিং খাতে। এই খাতে ৬.০২ শতাংশ দর কমেছে। এরপরেই রয়েছে টেলিকমিনেকেশন খাত। এ খাতে দর কমেছে ৪.৫৭ শতাংশ। বিদায়ী সপ্তাহে দর কমার অন্যান্য খাতের মধ্যে সিমেন্ট খাতে ২.৮২ শতাংশ, সিরামিক খাতে ২.০৭ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ১.৬০ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ৪.৩১ শতাংশ, আইটি খাতে ০.৭৪ শতাংশ, জুট খাতে ৩.০৬ শতাংশ, বিবিধ খাতে ১.৯৪ শতাংশ, আর্থিক খাতে ৩.৩৯ শতাংশ, ফার্মাসিটিক্যাল খাতে ০.১১ শতাংশ, সেবা ও আবাসন খাতে ১.১৫ শতাংশ, ট্যানারী খাতে ০.০৬ শতাংশ, বস্ত্র খাতে ০.২০ শতাংশ এবং ভ্রমণ ও অবকাশ খাতে ২.৫১ শতাংশ দর কমেছে।
এদিকে দর বাড়ার মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে প্রকৌশল খাতে। এ খাতে দর বেড়েছে ২.২০ শতাংশ। এরপরেই রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাত। এ খাতে দর বেড়েছে ২.১৭ শতাংশ। এছাড়া ব্যাংক খাতে ০.১২ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.০৪ শতাংশ এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে ০.২৬ শতাংশ দর বেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন