Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশ নির্ভরশীল ক্ষমতার পালাবদল দেশ ও রাজনীতির জন্য শুভ নয় -জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা করতে রাজনীতিবিদদের মানসিক পরিবর্তন এনে একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে সকল রাজনৈতিক দলগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে জাগপা নেতৃবৃন্দ বলেছেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে নির্দলীয় সরকার ব্যবস্থার বিকল্প নেই। মনে রাখতে হবে বিদেশী বন্ধুরা আমাদের দেবে কম-নেবে বেশী। সুতরাং বিদেশ নির্ভরশীল ক্ষমতার পালাবদল দেশ ও রাজনীতির জন্য শুভ নয়।
গতকাল শনিবার বিকালে রাজধানীর আসাদ গেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা ঢাকা মহানগর দ্বি-বার্ষিক সম্মেলনে নেতৃবৃন্দ এ কথা বলেন।
নেতৃবৃন্দ বলেন, দেশকে রক্ষা করতে হলে টেবিল রাজনীতি ছেড়ে রাজপথের রাজনীতির চর্চা করতে হবে এবং জালিমশাহীকে রুখতেই হবে। অন্যথায় দেশ রাজনৈতিকভাবে গভীর সঙ্কটে পড়বে। নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, দেশবাসী জানতে চায় বাংলাদেশের ভূখন্ড নিয়ে দিল্লী ও চীনের ভাগাভাগি কিসের আলামত?
প্রধান আলোচকের বক্তব্যে যুব জাগপার প্রধান সমন্বয়ক ও মরহুম শফিউল আলম প্রধানের একমাত্র ছেলে রাশেদ প্রধান (জুনিয়র প্রধান) বলেন, শাসকগোষ্ঠি দেশ ও জনগণের কথা বাদ দিয়ে জিয়া পরিবারকে ধ্বংস করার নগ্ন খেলায় মেতেছে। এটা রাজনৈতিক চর্চা নয়। সংঘাতের সৃষ্টি করা। আসুন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করি, দেশ ও জিয়া পরিবারকে রক্ষা করি।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম বাবলু’র সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক ইসহাক মীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, বেলায়েত হোসেন মোড়ল, মীর আমির হোসেন আমু, যুব জাগপা নেতা মোহাম্মদ আলী, মো. সাগর, বিপুল সরকার, আনোয়ার হোসেন, পাভেল আহমেদ, মো. আসিফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ