Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভার প্রেসক্লাব নির্বাচন: সভাপতি নাজমুস সাকিব সম্পাদক গোবিন্দ আচার্য্য

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সাভার প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিব এবং দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার গোবিন্দ আচার্য্য সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে সাভার প্রেসক্লাবের প্রধান নির্বাচন কমিশনার আলীনুর রহমান খান সাজু এ নির্বাচনী ফলাফল ঘোষনা করেন। এর আগে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অত্যন্ত সুষ্ঠু ও আনন্দমুখর পরিবেশে নিরবিচ্ছিন্নভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়। নির্বাচনে সাভার প্রেস ক্লাবের ৪৮ জন সদস্যের মধ্যে ৪৭ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাভার প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে ১৩ পদের বিপরীতে ২৪ জন সদস্য মনোনয়নপ্রত্র দাখিল করেন। দাখিলকৃত মনোনয়ন যাচাই বাছাই শেষে শনিবার নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করেছেন নাজমুস সাকিব, জাভেদ মোস্তফা ও আজিম উদ্দিন। এদের মধ্যে নাজমুস সাকিব সর্বোচ্চ ৩২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আজিম উদ্দিন পেয়েছেন ০৯ ভোট এবং সাবেক সভাপতি জাভেদ মোস্তফা পেয়েছেন ০৭ ভোট। সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করেন আরিফুর রহমান, সৌমিত্র মানব, আসাদুজ্জামান নিয়ামত। এর মধ্যে আরিফুর রহমান সর্বোচ্চ ৩৫ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি সৌমিত্র মানব ২৩ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে প্রথমে ৪ জন প্রতিদ্বন্দিতা করলেও পরবর্তীতে নাজমুল হুদা ও গোলাম পারভেজ মুন্না তাদের প্রার্থীতা প্রত্যাহার করে গোবিন্দ আচার্য্যকে সমর্থন দেন। নির্বাচনে গোবিন্দ আচার্য্য সর্বোচ্চ ৩৮ ভোট পেয়ে সাধারন সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি মিঠুন সরকার পেয়েছেন ০৯ ভোট। যুগ্ম-সম্পাদক পদে একক প্রার্থী হওয়ায় সিনিয়র সাংবাদিক পার্থ চক্রবর্তী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছে। সাংগঠনিক সম্পাদক পদে রওশন আলী ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দি রুপোকুর রহমান পেয়েছেন ২২ ভোট। অর্থ-সম্পাদক পদে তৌকির আহমেদ ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি চন্দন কুমরার রায় পেয়েছেন ১৭ ভোট। পাঠাগার সম্পাদক পদে আমান উল্লাহ ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দি শাহীন আলম পেয়েছেন ২৩ ভোট। দপ্তর ও প্রচার সম্পাদক পদে এসএম সবুজ ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি সঞ্জীব সাহা পেয়েছেন ১৮ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে এস এ দুলাল ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি তোফায়েল হোসেন তোফা সানি পেয়েছেন ১৯ ভোট। নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দিতায় তিন জন সদস্য নির্বাচিত হন। এদের মধ্যে সদস্যদের ভোটে জিয়াউর রহমান জিয়া সর্বোচ্চ ৩২ ভোট পেয়ে প্রথম, শাহেদ জুয়েল ২১ ভোট পেয়ে দ্বিতীয় এবং জাহিদুর রহমান ১৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। আয়োজিত দ্বি-বার্ষিক নির্বাচনের প্রধান নির্বচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আলিনুর রহমান খান সাজু এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ড. রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা ও মোজাফ্ফর হোসাইন জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসক্লাব

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ