Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কাজী জাফর উল্লাহর নেতৃত্বের প্রতি চরভদ্রাসন আ’লীগ ও যুবলীগ সভাপতির অনাস্থা

ফরিদপুর-৪ আসনে আ’লীগের ভরাডুবির শঙ্কা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা আ’লীগ সভাপতি মোঃ আজিজুল হক এর বসতবাড়ীর উঠানে সহস্রাধিক জনতার মিলন মেলায় গত শুক্রবার বিকেলে এক মতবিনিময় সভার মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলির সদস্য কাজী জাফর উল্লাহর নেতৃত্বের প্রতি অনাস্থা ঘোষনা করেছেন স্থানীয় আ’লীগ, যুবলীগ ও মহিলা আওয়ামীলীগের কিছু নেতৃবৃন্দ। উক্ত প্রেসিডিয়াম সদস্য ও তার সহধর্মিনী স্থপতি কাজী নিলুফার জাফর উল্লাহ চলমান সরকার ক্ষমতাসীনের পর বিগত নয় বছর ধরে উপজেলা আ’লীগে একচ্ছত্র নেতৃত্ব দিয়ে চলেছেন। সম্প্রতি উপজেলার প্রকৃত ত্যাগী, একনিষ্ঠ ও নির্ভিক নেতাকর্মীদের এড়িয়ে চাটুকার, রাজাকার এবং হাইব্রিড নেতাকর্মী দিয়ে দল চালানো হচ্ছে বলে অভিযোগ দাড় করিয়ে কাজী জাফর উল্লাহ ও কাজী নিলুফার জাফর উল্লাহর নেতৃত্বের প্রতি অনাস্থা ঘোষনা করেন উপজেলার নেতাকর্মীরা।
উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরসুলতানপুর গ্রামে আ’লীগ সভাপতির বসতবাড়ীতে অনুষ্ঠিত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন স্থানীয় গন্যমান্য মুরুব্বি আঃ ছালাম বেগ। এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি মোঃ আজিজুল হক। উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ আহসানুল হক মামুন, সাবেক সহ-সভাপতি আজাদ আবুল কালাম, সহঃ প্রচার সম্পাদক মোঃ মোতালেব হোসেন মোল্যা ও যুবলীগ সভাপতি মোঃ মোরাদ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, স্থানীয় মহিলা আ’লীগ নেত্রী বীনা সাজ্জাদ লাবনী, মুক্তিযোদ্ধা সুশিল সরকার, কোমর উদ্দিন, শিক্ষক বিষ্ণ চন্দ্র চক্রবতী, রেজাউল ইসলাম, আঃ আওয়াল খান, বাবুল মাষ্টার, মানিক মাষ্টার,মোহাম্মদ মাষ্টার, কানু ঠাকুর রায়, সালাম জমাদ্দার, অ্যাডভোকেট মহসিন উদ্দিন, অ্যাডভোকেট টুটুল হোসেন, ইউপি সদস্য শান্তি রঞ্জন বিশ্বাস, আঃ রব, মোহাম্মদ মোল্যা, আমজাদ হোসেন, সাজ্জাদুল হক, সামাদ বেগ, হাসেম পাল, ডাঃ আব্দুস সালাম, ডাঃ আব্বাস উদ্দিন, মনির উদ্দিন মাতুব্বর ও আনোয়ার হোসেন প্রমূখ।
সভায় উপজেলা আ’লীগ সভাপতি আজিজুল হক বলেন, “স্বাধীনতা উত্তর বিগত ৪৫ বছর ধরে অত্যন্ত নিষ্ঠার সাথে উপজেলা আ’লীগের সভাপতির দায়িত্ব পালন করে চলেছেন। গত নয় বছর ধরে কাজী জাফর উল্লাহ হাইব্রীড ও চাটুকর লোক দিয়ে উপজেলা আ’লীগের নেতৃত্ব পরিচালনার কারনে তৃণমূল পর্যায়ে উক্ত প্রেসিডিয়ামের জনপ্রিয়তা হারিয়েছে। তিনি বলেন, কাজী জাফর উল্লাহ কেন্দ্রীয় লিডার হলেও গনমানুষকে ভালোবাসতে জানেন না এবং এলাকার উন্নয়নে কোনো কাজে আসেন না। শুধুমাত্র চাটুকার ও হাইব্রীড নেতাকর্মীদের স্বার্থন্বেষী ছলা পরামর্শে দলের নেতৃত্ব দিয়ে চলেছেন কাজী জাফর উল্লাহ। এছাড়া উপজেলা আ’লীগ ও যুবলীগে বিভিন্ন পদে দুর্বৃত্ত লোকদের দিয়ে কার্যকরি কমিটির গঠনের কারনে ভোটাররা কাজী জাফর উল্লাহর নেতাকর্মীদের অপছন্দ করেন বলেও তিনি প্রকাশ করেন। এতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনে আ’লীগের ভরাডুবি হওয়ার সম্ভাবনা থাকায় উপজেলা আ’লীগ সভাপতি সহ অন্যান্য নেতাকর্মীরা কাজী জাফর উল্লাহর নেতৃত্বর প্রতি অনাস্থা ঘোষনা করেন”।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগের

১৫ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন