Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

রাজধানীতে কালবৈশাখী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১০:৩৯ এএম | আপডেট : ১১:০৩ এএম, ২৯ এপ্রিল, ২০১৮

রাজধানী ঢাকায় কালবৈশাখীর সঙ্গে মৌসুমের সবচেয়ে বেশি বৃষ্টি হলো আজ রোববার সকালে। আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়, আজ সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত তিন ঘণ্টায় ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাজধানীতে।

আবহাওয়া অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানায়, তাদের দুটো পর্যবেক্ষণ কেন্দ্র থেকে কালবৈশাখীর গতিবেগ নির্ণয় করা হয়েছে। এর মধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় সকাল সাড়ে আটটায় আঘাত হানা কালবৈশাখীর বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭৬ কিলোমিটার। রাজধানীর আগারগাঁওয়ে আরেক পর্যবেক্ষণ কেন্দ্রে পাওয়া তথ্য অনুযায়ী, সকালে ওই সময় বাতাসের গতিবেগ ছিল ৬৩ কিলোমিটার।

কালবৈশাখীর পর রাজধানী শান্ত হয়ে এসেছে এখন। তবে সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। ধীরে ধীরে এ মেঘ আরও ঘনীভূত হয়। চারপাশ গ্রাস করে রাতের অন্ধকার। এরপর দমকা হাওয়া সঙ্গে প্রবল বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তর আগেই জানিয়েছিল, আজ এবং আগামী আরও দুদিন ঝড়বৃষ্টি থাকবে। এ সময়ের ঝড়বৃষ্টির যে বৈশিষ্ট্য, প্রবল ঝড় তারপর বৃষ্টি আবার পরিষ্কার আকাশ। অধিদপ্তর জানায়, আজও এমনটাই হবে। এখনকার মেঘলা আকাশ সরে রোদ উঁকি দিতে পারে। তবে মেঘ ও বৃষ্টি আসতে পারে আবারও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ