Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে মালদ্বীপ ও শ্রীলঙ্কার হাইকমিশনারের সাক্ষাৎ

প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ক‚টনৈতিক সংবাদদাতা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সাথে বাংলাদেশে নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার ড. মোহাম্মদ আসীম ও শ্রীলঙ্কার হাইকমিশনার ইয়াসুজা গুনাসেকারা গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মালদ্বীপের হাইকমিশনারকে বাংলাদেশে স্বাগত জানিয়ে বলেন যে, দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ক্ষেত্রে মালদ্বীপ ও বাংলাদেশ উভয় দেশেরই কাজ করার অনেক সুযোগ রয়েছে। তিনি সুনীল অর্থনীতির ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর আগ্রহের কথা উল্লেখ করেন এবং গভীর সমুদ্রে মৎস্য আহরণের ব্যাপারে মালদ্বীপের সহযোগিতার অনুরোধ জানান। জবাবে হাইকমিশনার জানান যে, এ ব্যাপারে মালদ্বীপ সরকারের সদিচ্ছা রয়েছে।
হাইকমিশনার ড. আসীম বাংলাদেশ হতে বালি আমদানীর ব্যাপারে মালদ্বীপের আগ্রহের কথা জানান। এছাড়াও মালদ্বীপের বহুসংখ্যক ছাত্র-ছাত্রী বাংলাদেশের মেডিকেল কলেজে পড়তে আগ্রহী বলেও তিনি জানান।
দিনের অপর ভাগে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে শ্রীলঙ্কার নব নিযুক্ত হাইকমিশনার ইয়াসুজা গুনাসেকারা। সাক্ষাৎকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও হাইকমিশনার বাংলাদেশ ও শ্রীলঙ্কার দু’দেশের মধ্যে ব্যবসায় ও বাণিজ্য সহায়তা, বিনিয়োগ, সুনীল অর্থনীতি ইত্যাদি বিষয়ে আলোচনা করেন। শাহরিয়ার আলম শ্রীলঙ্কার নতুন হাইকমিশনারকে বাংলাদেশে স্বাগত জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ হতে সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ