Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

খুলনাঞ্চলে গ্যাসসহ ১৮ দফা দাবিতে আন্দোলনের ডাক

প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা থেকে : বৃহত্তর খুলনায় পাইপলাইনে গ্যাস সরবরাহসহ ১৮ দফা দাবিতে গতকাল (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টার দিকে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। সংবাদ সম্মেলনে আগামী ৭ এপ্রিল এসব দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান, ১০ এপ্রিল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের দাবিতে সংবাদ সম্মেলন ও ২০ এপ্রিল খুলনায় গ্যাস সরবরাহের দাবিতে আড়ংঘাটা বাইপাস গ্যাস স্টেশনে সমাবেশ ও অবস্থান ধর্মঘটের ডাক দেয়া হয়।
উন্নয়ন কমিটির মহাসচিব শেখ মোশাররফ হোসেন লিখিত বক্তব্যে খুলনায় বিমানবন্দর, এক হাজার শয্যাসহ খুলনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা-মংলা রেললাইন নির্মাণসহ মংলা বন্দরের আধুনিকায়ন, খুলনায় মেরিন একাডেমি ও ক্যাডেট কলেজ প্রতিষ্ঠা, খুলনা টেক্সটাইল পল্লী, ভৈরব সেতু নির্মাণ, খুলনা বিভাগীয় শহরে আধুনিক শিশু হাসপাতাল প্রতিষ্ঠা, খুলনায় পাঁচ তারকা হোটেল নির্মাণসহ সুন্দরবনকেন্দ্রিক বিশ্বমানের পর্যটন কেন্দ্র স্থাপন, খুলনায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল সৃষ্টি, বন্ধকৃত খুলনা নিউজপ্রিন্ট মিল নতুন পরিকল্পনা অনুযায়ী চালু, খুলনা-দর্শনা ডবল রেললাইন ও খুলনা-কলকাতা ট্রেন সার্ভিস চালু এবং খুলনা-ঢাকা দ্রæতগামী রেলসংখ্যা বৃদ্ধিসহ আসন্ন জাতীয় বাজেটে বৃহত্তর খুলনার উন্নয়নে পর্যাপ্ত অর্থ বরাদ্দের জোর দাবি জানান।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সদর থানা আওয়ামী লীগের সভাপতি ও খুলনা চেম্বারের সহ-সভাপতি অ্যাড. সাইফুল ইসলাম, উন্নয়ন কমিটির নেতা শাহীন জামাল পন, অ্যাড. শেখ আবুল কাশেম, অ্যাড. শেখ ফজলুর রহমান, নিজাম উর রহমান লালু, অ্যাড. শেখ হাফিজুর রহমান হাফিজ, মনিরুজ্জামান রহিম, অধ্যাপক মো: আবুল বাসার, মো: বদিয়ার রহমান (মাস্টার)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ