Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাক-ভারত ম্যাচের টিকিট ২৭ হাজার টাকা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

২০১৯ সালের ১৬ জুন ওল্ড ট্র্র্যাফোর্ডে ওয়ানডে বিশ্বকাপের লিগ পর্বে মুখোমুখি হবে চিরপ্রতিদ্ব›দ্বী দুই দেশ ভারত ও পাকিস্তান। এই ম্যাচটি নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। সেটারই সুযোগ নিচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। ম্যাচটি স্টেডিয়ামের গ্যালারিতে বসে দেখতে উদগ্রীব দর্শকদের গুণতে হবে সর্বোচ্চ ২৩৫ পাউন্ড। আইসিসির নির্ধারিত এই মূল্য বাংলাদেশি টাকায় ২৬ হাজার ৮৬৯ টাকা। আর সর্বনিম্ন বাংলাদেশি টাকায় ৮ হাজার ২০০ টাকাতেও ম্যাচটি উপভোগ করা যাবে ওল্ড ট্র্যাফোর্ডের গ্যালারিতে বসে।
গত বৃহস্পতিবার কোলকাতায় আইসিসি’র বৈঠকের পরই বিশ্বকাপের সূচি, ভেন্যু ও টিকিটের দাম ঘোষণা করা হয়। ২০১৯ ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপের টিকিটের মূল্যে মূলত চারটি ভাগে ভাগ করা হয়েছে। প্ল্যাটিনাম, গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ এই চারটি ক্যাটাগরিতে টিকিট পাওয়া যাবে।
আগামী বছরের ৩০ মে আসরের উদ্বোধনী অনুষ্ঠান, আর ১৪ জুলাই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। এবারের আসরে নতুন কিছু রেকর্ড হবে এটাই স্বাভাবিক। তবে এই আসরের ফাইনাল ম্যাচ নতুন একটি ইতিহাস গড়তে চলেছে। জানা গেছে আসরের ফাইনাল হবে ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচ। ২০১৯ বিশ্বকাপ আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে লর্ডসে। যেখানে টিকিটের সর্বোচ্চ দাম ধরা হয়েছে ৩৯৫ পাউন্ড। ক্রিকেট ইতিহাসে এ পর্যন্ত সর্বোচ্চ এই টিকিটের বাংলাদেশি টাকায় দাম পড়বে প্রায় ৪৬ হাজার ২৮০ টাকা। এই তথ্য নিশ্চিত করছে ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ।
ফাইনাল ম্যাচে প্রাপ্ত বয়স্কদের সর্বনিম্ন টিকিট মূল্য থাকবে ৯৫ পাউন্ড (১১ হাজার ১৩০ টাকা) এবং শিশুদের টিকিটের মূল্য থাকবে ২০ পাউন্ড (২ হাজার ৩৪৪ টাকা)। তবে এমসিসি (মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব) সদস্যদের টিকিটের পুরো দাম দিতে হবে না। টিকিটের একটা অংশের দাম দিতে হবে সদস্যদের, বাকি অংশ ভর্তুকি দেবে এমসিসি। এছাড়া, আসরের অন্য ম্যাচগুলোতে প্রাপ্তবয়স্কদের টিকিট মূল্য ধরা হয়েছে ২০ পাউন্ড (২ হাজার ৩৪৪ টাকা)। যেখানে শিশুদের জন্য ‘পাউন্ড প্রতি একটি টিকিট’ দেয়ার আশা করছেন আয়োজকরা।
বিভিন্ন খেলা ও টুর্নামেন্ট এবং বাজার বিশ্লেষণ করে টিকিটের দাম ধরেছে ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। আয়োজক বোর্ড আশা করছে বিশ্বকাপ আসরের ৪৬ ম্যাচে ৮ লাখ টিকিট থেকে ৪০ মিলিয়ন পাউন্ড আয় করবে তারা। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৬৯ কোটি টাকা। ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে ১০টি দল অংশ নেবে। লিগ পদ্ধতিতে প্রত্যকটি দল একে অপরের বিপক্ষে লড়বে। লিগ পর্ব শেষে শীর্ষ চারটি দল খেলবে সেমিফাইনালে। শেষ চারের লড়াই জিতে শিরোপা জয়ের লড়াইয়ে ফাইনাল খেলবে সেরা দু’দল। ২ জুন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে ১২তম ওয়ানডে বিশ্বকাপে যাত্রা শুরু করবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ