Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবি শিক্ষার্থীকে পিটিয়ে হল থেকে বের করল ছাত্রলীগ নেতা

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ৫:৪৫ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রকে পিটিয়ে হল থেকে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। এ সময় ওই ছাত্রের কাছে থাকা তার ব্যক্তিগত মোবাইল ফোনটিও ছিনিয়ে নেয়া হয়েছে বলে সে জানিয়েছে।
মারধরের শিকার জিয়াউল হক বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪২ তম ব্যাচের ছাত্র এবং শহীদ রফিক-জব্বার হলে আবাসিক শিক্ষার্থী। অভিযুক্ত ছাত্রলীগ নেতা অভিষেক মন্ডল জাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং সরকার ও রাজনীতি বিভাগের ৪১ তম ব্যাচের ছাত্র।
জানা যায়, রবিবার সকালে ভুক্তভোগী জিয়াউল হলের দোকানে খেতে গেলে অভিষেক তাকে অকথ্য ভাষায় গালাগালি করে এবং হল থেকে বের হতে বলে। এর প্রতিবাদ করায় অভিষেক তার অনুসারীদের নিয়ে বেধড়ক পেটায় জিয়াকে। মারধরের পরে তাকে হল থেকে বের করে দেয় তারা।
মারধরের শিকার জিয়াউল জানান, ‘কোটা সংস্কারের দাবীতে আন্দোলনে সক্রিয় থাকায় আমার উপর ক্ষুব্ধ ছিল অভিষেক। বিভিন্ন সময় সে আমাকে হুমকি দিয়ে আসছিলো। মারধরের সময় জোবায়ের (সরকার ও রাজনীতি বিভাগ) ৪৫ তম ব্যাচের এক ছাত্রলীগ কর্মী আমার মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। যা এখনো ফিরিয়ে দেয়নি।’
এ বিষয়ে ছাত্রলীগ নেতা অভিষেক মন্ডল বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে সে বিভিন্ন সময় ক্যাম্পাসের পরিবেশ অস্থিতিশীল করার সাথে জড়িত ছিল। তাই তাকে হল থেকে বের করে দেয়া হয়েছে। এছাড়া মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।
শহীদ রফিক-জব্বার হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ অধ্যাপক গোলাম মোস্তাফা বলেন, এক ছাত্রকে হল থেকে বের করে দেয়ার অধিকার আরেক ছাত্রের নেই। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ