Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বার্সেলোনায় নাদালের লা দেসিমা

| প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ১২:০০ এএম

ক্যারিয়ারে টেনিস কোর্টে কীর্তি গড়েই চলেছেন রাফায়েল নাদাল। গেলপরশু রাতে গড়লেন আরও একটি। বার্সেলোনা ওপেনে এ নিয়ে ১১তম শিরোপা জিতলেন শীর্ষ র‌্যাংকিংয়ে থাকা স্প্যানিশ এই টেনিস তারকা।
বার্সেলোনা ওপেনের এই মৌসুমে ১টি সেটেও হারেননি নাদাল। সবকটি রাউন্ডেই অপরাজিত থেকে রোববার (২৯ এপ্রিল) ফাইনালে মুখোমুখি হয়েছিলেন ১৯ বছর বয়সী গ্রিক তরুণ স্টেফানোস তিতিপাসের বিপক্ষে। ১৯৭৩ সালের পর প্রথম গ্রিক হিসেবে এটিপি ফাইনালে ওঠেন তিতিপাস, তবে এই ম্যাচে তরুণ এই খেলোয়াড়কে সামনেই দাঁড়াতে দেননি নাদাল। ৬-২, ৬-১ গেমে হারিয়ে আরেকটি শিরোপা নিজের করে নেন নাদাল। ম্যাচ শেষ হয় ৭৭ মিনিটেই। নিজের ক্যারিয়ারে নাদালও পেলেন জিতলেন ৭৭তম শিরোপা।
৩১ বছর বয়সী নাদালের ক্যারিয়ার শুরু হয়েছিল ২০০২ সাল থেকে। এরপর বার্সেলোনা ওপেনে ২০০৫-০৯ সাল পর্যন্ত টানা ৫ বার শিরোপা জেতেন নাদাল। দুই বছর পর ২০১১ থেকে টানা তিন মৌসুমে শিরোপা নিজের করে নেন এই স্প্যানিশ। ২০১৬ সাল থেকে পর্যন্ত এই মৌসুম পর্যন্ত আবারো টানা তিনটি শিরোপা জিতলেন নাদাল।
এর আগে মন্টে কার্লো মাস্টার্সে নিজের ১১তম শিরোপা জেতেন নাদাল। এবার বার্সেলোনায় ১১তম শিরোপা জেতার পর জানালেন নিজের অনুভূতি, ‘কিভাবে ১১তম শিরোপা জিতেছি সেটা বলা কষ্টকর হবে। মন্টে কার্লোসে ১১টি এবং বার্সেলোনায় ১১টি শিরোপা জিতেছি। আমি প্রত্যেক সপ্তাহ উপভোগ করি। যখন শিরোপার লড়াইয়ে খেলি, তখন আমি আমাকে নিয়েই উপভোগ করি।’
এর আগে গত শনিবার সেমিতে বেলজিয়ামের ডেভিড গোফিনকে হারিয়ে ৪০০তম ক্লে কোর্ট ম্যাচ জেতেন নাদাল। ফাইনালে জয় তুলে নিয়ে টানা ১৯ ম্যাচে অপরাজিত থাকলেন স্প্যানিশ এই তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ