Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স -মহাপরিচালক, কোস্ট গার্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ১২:০০ এএম


ইয়াবা তথা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে কোস্ট গার্ড। এ জন্য আমরা মাদক বিরোধী অভিযান জোরদার করেছি। মাদক ব্যবসায়ীদের কোন ধরনের ছাড় দেয়া হবে না।
গতকাল সোমবার বাহিনীর সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর মহাপরিচালক রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরীএ কথা বলেন।
তিনি বলেন,মাদকের ভয়ানক গ্রাস থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে কোস্ট গার্ড সকল বেইস, স্টেশান ও আউটপোস্ট হতে সর্বাত্মক অভিযান চলমান রয়েছে। পাশাপাশি স্থানীয় জনসাধারণকে সম্পৃক্ত করে নিয়মিত জনসচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে। মাদক ব্যবসায়ী বিভিন্ন ধরণের অপকৌশল অবলম্বন করে ইয়াবার বিস্তার ঘটাচ্ছে। ইয়াবার এই বিস্তার রোধে এবং যুব সমাজকে রক্ষায় কোস্ট গার্ড নিয়মিত মাদক বিরোধী অভিযান পরিচালনা করছে।
তিনি আরো বলেন, ২০১৬ সালে, ২৯৩ কোটি ৩৪ লাখ টাকার এবং ২০১৭ সালে ১৫২ কোটি ৬৭ লাখ টাকা মূল্যের ইয়াবা জব্দ ও ধ্বংস করা হয়েছে। ২০১৮ সালের প্রথম ৪ মাসে ৬২ লক্ষ ৩৮ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে যার বাজার মূল্য ৩১২ কোটি টাকা।
মহাপরিচালক বলেন, আমি, আপনি, আমরা সকলেই এ সমাজ তথা এ দেশের অংশ। তাই মাদক বিরোধী অভিযানে যুব সমাজসহ সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক


আরও
আরও পড়ুন