Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

পাবনায় মহান মে দিবস পালিত

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ৬:১১ পিএম

নানা কর্মসূচির মধ্য দিয়ে পাবনায় মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ পাবনা জেলা শাখা, জেলা শ্রমিক দল, মোটর শ্রমিক ইউনিয়ন, হকার্স লীগ, জনতা ব্যাংক কর্মচারী ইউনিয়ন, রাজশাহী ব্যাংক কর্মচারী ইউনিয়ন, অগ্রণী ব্যাংক কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন শ্রমজীবী সংগঠন শহরে র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জাতীয় শ্রমিক লীগ পাবনা জেলা শাখা দিবসটি উপলক্ষে সকালে জাতির জনকের প্রকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে। বেলা ১১ টায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।
জেলা শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাকিম মালিথার পরিচালনায় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আ.স.ম. আব্দুর রহিম পাকন, সাংগঠনিক সম্পাদক বিজয় ভূষণ রায়, শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ, দপ্তর সম্পাদক এম. রুহুল আমিন, সাবেক ছাত্রলীগ নেতা এড. তৌফিক ইমাম খান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল হোসেন, মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমেদ প্রমুখ। বক্তারা, আলোচনা-সমাবেশে আমেরিকার শিকাগো শহরে মে দিবসের এই দিনে শ্রম ঘণ্টা কমানোর দাবিতে শ্রমিকদের আন্দোলনের কথা তুলে ধরেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মে দিবস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ