Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল বাংলাদেশ এখন মাদকের ছোবলে টালমাটাল -এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ৮:৩১ পিএম

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ঘরে ঘরে চাকরি দেবার কথা শুনেছিলাম। এখনো ঘরে ঘরে চাকরি হয়নি। তবে ঘরে ঘরে চলে গেছে ইয়াবা। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন মাদকের ছোবলে টালমাটাল। আর সুশাসনের অভাবে দেশে ধর্ষণ বেড়ে গেছে। বেড়ে গেছে খুন, গুম, সন্ত্রাস, চাঁদাবাজি আর দলবাজি।

মঙ্গলবার বিকালে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান মে দিবস উপলক্ষে এক শ্রমিক সমাবেশে এরশাদ এসব কথা বলেন।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘দেশটা অধঃপতনে গেছে। খবরের কাগজ খুললেই শুধু হত্যা আর মৃত্যুর সংবাদ চোখে পড়ে। আমরা বাঁচতে চাই, দেশ ও মানুষ বাঁচাতে চায়। তাই পরিবর্তন প্রয়োজন। আর জাতীয় পার্টি ছাড়া এই পরিবর্তন সম্ভব নয়।’

আওয়ামী লীগ ও বিএনপির সামলোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, শুধু বেঁচে থাকার জন্য তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা ১২ ঘণ্টা কাজ করে। কিন্তু কেউ খবর রাখে না কাজ শেষে শ্রমিকরা কোথায় থাকে, কিভাবে থাকে। জাতীয় পার্টিই শ্রমিকবান্ধব সরকার গঠন করবে।

তিনি আরো বলেন, ‘আমাদের হাতে আজ কিছু নেই। হাসি নেই, আনন্দ নেই, শান্তি নেই, বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, নিরাপত্তা নেই, নাগরিক অধিকার নেই, শ্রমিকের কাজ নেই, কৃষকের খাওয়া নেই, বেকারের বাঁচার পথ নেই, বিচার নেই, আইনের শাসন নেই- শুধু নেই আর নেই।’

‘আছে শুধু হাত বাঁধা শৃঙ্খল। এই শৃঙ্খল আজ আমাদের ভাঙতে হবে। এই হোক মহান মে দিবসের অঙ্গীকার’ যোগ করেন সাবেক এই রাষ্ট্রপতি।

জাতীয় শ্রমিক পার্টির সভাপতি একেএম আসরাফুজ্জামান খানের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, এসএম ফয়সল চিশতী প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান টেপা, সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, সুনীল শুভ রায়, মীর আবদুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, আজম খান, মেজর খালেদ আখতার (অব.), মো. শফিকুল ইসলাম সেন্টু, উপদেষ্টামণ্ডলীর সদস্য, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, রিন্টু আনোয়ার, ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, আরিফুর রহমান খান, আলমগীর সিকদার লোটন, নুরুল ইসলাম নুরু, সরদার শাহজাহান প্রমুখ।



 

Show all comments
  • AI ১ মে, ২০১৮, ১১:২৭ পিএম says : 0
    আর উপায় নাই। ভারত এসব করেই নিয়ন্ত্রণ নিজের হাতে রাখবে। ......... এটাই ছিল অতীতের পরিকল্পনা যা অনেক বসর পর সক্ষম হয়েছে। 15 বিলিয়ন ডলারের নিম্ন মানের মাল বিক্রয় করার জায়গস পৃথিবীতে ভারত আর কোথাও পাবে না।
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২ মে, ২০১৮, ১২:৩৯ এএম says : 0
    জনগন বলছেন, “ডিজিটাল, মানে, ডি= ড্রাগ, জি=জিবন, টা= টাকা, ল= লইব, ড্রাগ দিয়া জিবন ও টাকা লইব ৷ “
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২ মে, ২০১৮, ৪:০২ এএম says : 0
    জনগন বলছেন, “ ডিজিটাল – ২০১৮ ” ড্রাগ দিয়ে জিবন ও টাকা লইব এর জন্য নাম হয়েছে ডিজিটাল, দেশের শত্রু / জাতীর শত্রু আগামী প্রজন্মের জন্য মহাকাল ৷ দেশকে শিক্ষিত/বুদ্ধিজীবি শুন্য করতে মাদক পাচার পরিকল্পিত নোংরা চাল, যুবক সমাজকে বানাবে ধর্ষক/মাতাল রপ্তানী করতে আপন দেশের বেকার মাল ৷ সরকার, প্রশাসন ওসর্বস্তরের জনগন সবাই মিলে করি মাদকবিরুধী আন্দোলন, আগামী প্রজন্মকে রক্ষা না করলে দেশ ও জাতী হারাবে রতন ৷
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২ মে, ২০১৮, ৫:৪২ এএম says : 0
    রাজনীতিতে মিত্যা নাই। আল্লাহ তায়ালার অভিশাফ মিত্যাবাদীদের উপর। হালাল কাজের মধ্যে দুইটি কাজ আল্লাহ তায়ালার কাছে ঘৃণিত ভিক্ষাবৃত্তি আর তালাক।আর দুই কিসিমর মানূষ আল্লাহ তয়ালার কাছে ঘৃণিত মিত্যাবাদী আর কৃপণ। আমাদের সোনার বাংলাদেশ,আজ হইতো সোনায় পরিণত যদি আমার মতো রাজনীতিবিদ বাংলাদেশের ক্ষমতায় হইতো। আমাদের সোনার বাংলাদেশে আল্লাহ তায়ালা যে পরিমান সম্পদ দিয়াছেন আমরা আমাদের বাংলাদেশ স্বাধীনতা অরজনের পাঁচ বৎসরের মধ্যে পৃথিবীর সেরা সম্পদশালী এবং ক্ষমতাধর হইতে পারিতাম আল্লাহ তায়ালার রহমতে। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ