Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল আকসার ইমামের ওপর এক মাসের ভ্রমণ নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০১৮, ৩:৫৫ পিএম

ইসলামের তৃতীয় পবিত্রতম স্থান আল আকসা মসজিদের ইমাম ও জেরুজালেমে মুসলমানদের সর্বোচ্চ পরিষদের নেতা শেখ ইকরিমা সাবরির ওপর এক মাসের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল।

ইকরিমা সাবরির দেয়া তথ্যানুসারে পূর্ব জেরুজালেমের কাছাকাছি আল সাওয়ানাহে তার বাড়িতে ইসরাইলি পুলিশ হানা দিয়েছে। এর পর তাকে আটক করে পুলিশ স্টেশনে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তুরস্কের আনাদুলু সংবাদ সংস্থাকে তিনি বলেন, দখলদার কর্তৃপক্ষ হাতে এক মাসের নিষেধাজ্ঞার একটি নোটিশ ধরিয়ে দিয়েছে। আমার বিরুদ্ধে তাদের অভিযোগ, আমাকে ইসরাইলের নিরাপত্তার জন্য সত্যিকার হুমকি বলে তারা মনে করছে।

অবৈধ রাষ্ট্র ইসরাইলের গণনিরপত্তাবিষয়ক মন্ত্রী গিল এরদানের সই করা ওই নোটিশে বলা হয়েছে, ১ মে থেকে আগামী জুনের ১ তারিখ পর্যন্ত তিনি কোথাও ভ্রমণ করতে পারবেন না।

ইমাম সাবরি বলেন, এটি অবৈধ ও অন্যায় সিদ্ধান্ত। আমার বিরুদ্ধে অভিযোগের কোনো প্রমাণ তাদের কাছে নেই।

ইসরাইলের গোয়েন্দা বাহিনী এক বিবৃতিতে বলেছে, সাবরির বিরুদ্ধে এমন কিছু সম্মেলনে অংশ নেয়ার অভিযোগ রয়েছে, যেগুলো ইসরাইলের নিরাপত্তার জন্য হুমকি বলে মনে করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল আকসার ইমাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ