Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

‘ডিসিসিআই এগ্রোটেক এক্সপো’ শুরু আজ

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

 

অর্থনৈতিক রিপোর্টার : দেশের কৃষিখাতের সার্বিক উন্নয়নে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘ডিসিসিআই এগ্রোটেক এক্সপো-১৮’। ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) উদ্যোগে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এই মেলা অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার ডিসিসিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দুই দিনব্যাপী অনুষ্ঠিত এক্সপোর অনুষ্ঠানিক উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন।
এ মেলায় স্থানীয় কৃষি উদ্যোক্তা, কৃষিজাত পণ্য উৎপাদনকারী, আমদানিকারক, রফতানিকারক, আর্থিক প্রতিষ্ঠান, কৃষি সম্প্রসারণে সহায়তাকারী প্রতিষ্ঠান, আধুনিক কৃষিজ যন্ত্রপাতি তৈরিকারকসহ কৃষি প্রযুক্তিবিদরা অংশ নেবেন। আয়োজকদের আশা, কৃষিখাতের সাথে সংশ্লিষ্ট উদ্যোক্তাদের মিলনমেলায় পরিণত হবে এগ্রোটেক-২০১৮।
ডিসিসিআই সভাপতি বলেন, এ ধরনের প্রদর্শনী আয়োজনের মাধ্যমে বাংলাদেশের কৃষিখাতের সম্প্রসারণ আরো বেগবান হবে বলে আমি বিশ্বাস করি। এ মেলার মাধ্যমে উৎপাদনকারী থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে সকল অংশগ্রহণকারীদের একই ছাদের নিচে ব্যবসায়িক সংযোগ স্থাপনে সহায়তা করবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় অংশ নেওয়া স্টল পর্যবেক্ষণ ও উদ্যোক্তাদের সাথে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ