Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৮, ১২:০০ এএম

মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা

বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রনালয়ের অধিনে ইসলামি ফাউন্ডেশন কর্তৃক চারটি দেশের কুরআন প্রতিযোগিতার জন্য বাংলাদেশের সেরা হাফেজ বাছাই পর্বে ৪ জন ছাত্র প্রতিনিধি হিসেবে সুযোগ পায় , তারা শায়েখ হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত দনিয়া/সাইনবোর্ড যাত্রাবাড়ীস্থ ঢাকার একাধিকবার বিশ্বসেরা পুরস্কারপ্রাপ্ত হিফজ মাদরাসা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। উল্যেখ যে, গত বছরও এই মাদরাসার ছাত্র হাফেজ তরিকুল ইসলাম দুবায়ে ১০৩ টি দেশকে হারিয়ে পুরস্কার হিসাবে বাংলাদেশি টাকায় ৬০ লক্ষ টাকা, আন্তর্জাতিক সনদ ও দুবাইয়ের শাসক শেখ আহমাদ বিন রাশেদ আল মাখতুম এর কাছ থেকে সম্মাননা গ্রহন করেন। ১০৩ টি দেশকে পরাজিত করে বাংলাদেশের জন্য একটি গৌরবময় ইতিহাস সৃষ্টি করেছিল। বরাবরের ন্যায় এবারও ৪টি দেশে ৪ জন বাংলাদেশী প্রতিযোগী এ বিজয় অক্ষুন্ন রাখবে বলে আমাদের বিশ্বাস ইনশাআল্লাহ। এছাড়াও এযাবৎ অত্র মাদরাসার ছাত্ররা সৌদিআরবে ৭ বার , মিশরে ৩ বার, আলজেরিয়া ২ বার, লিবিয়া ১ বার, ইরান ৫ বার, কুয়েত ২ বার, কাতার ১ বার, গাম্বিয়া ১ বার, বাহরাইন ২ বার, দুবাই ৩ বার ও জর্দানে ৬ বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে আলোকিত করেছে এবং জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এন টিভি, বাংলাভিশন, আর টিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জনকরে আসছে নিয়মিত। বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে বিশ্ব দরবারে সমুজ্জল করায় সৌদি সরকারের পাশাপাশি বাংলাদেশ সরকার এবং দুবাইয়ের শাসকগণ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের এ্যাওয়ার্ড তুলে দেন বাংলাদেশে অত্যাধুনিক হিফজ মাদরাসার রূপকার শায়েখ হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরীর ও তার বিশ্ববিজয়ী হাফেজ ছাত্রদের হাতে। আবারও গৌরবময় অর্জন ছিনিয়ে আনতে হাফেজ ত্বরিকুল ইসলাম (কুয়েত) হাফেজ ফারহান হাবিব আওলাদ (তুরস্ক) হাফেজ গাজী আব্দুল্লাহ (জর্ডান) হাফেজ এহসানুল্লাহ (ইরান) তারা সবাই দেশবাসীর কাছে দোয়া প্রার্থী।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকীব এডভোকেট, মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম খান ও সিনিয়র যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাওলানা শওকত আমীন পীর সাহেব বি-বাড়ীয়া এক যুক্ত বিবৃতিতে সিটি কর্পোরেশন মেয়র নির্বাচনে ২০ দল সমর্থিত প্রার্থী হিসেবে গাজীপুরে হাসান উদ্দীন সরকার ও খুলনায় নজরুল ইসলাম মঞ্জুকে ঐক্যবদ্ধভাবে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য সকলকে আহŸান জানিয়ে বলেন, ভোট একটি জাতীয় আমানত। এর জন্য আল্লাহর কাছে জবাবহিতি করতে হবে। তাই বিচার বিভাগের স্বাধীনতা ও গণতন্ত্র উদ্ধার, জুলুম ও দুর্নীতি থেকে দেশকে রক্ষা এবং খালেদা জিয়াসহ সকল রাজনীতিকদের মুক্তির আন্দোলনকে জোরদার করার লক্ষ্যে সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে হবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া বলেছেন, ১৩৩ টি স্থানীয় সরকার নির্বাচনের চিত্র প্রমাণ করে তাদের নিরপেক্ষতা প্রমাণে ব্যর্থ হয়ে বর্তমান নির্বাচন কমিশন রকিবুদ্দিন কমিশনের পথেই হাটছে। ঢাকা মহানগরের হাজারীবাগ থানার ৫৫ নং ওয়ার্ড শাখার সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ৫৫ নং ওয়ার্ড শাখার সভাপতি নাজির আহমদ এর সভাপতিত্বে আয়োজিত সদস্য সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের নেতা মহানগর দক্ষিণের সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুরুজ্জামান সরকার, থানা সভাপতি ডা. মুহাম্মদ মজিবুর রহমান ও সেক্রেটারী মুহাম্মদ আবুল হাসান প্রমূখ। প্রধান অতিথি বলেন, স্বৈরতান্ত্রির তালিকা থেকে উত্তরণ ও দেশের অস্তিত্ব রক্ষায় কেন্দ্র দখল, ভোট ডাকাতি, প্রকাশ্যে অস্ত্রের মহড়া এ অসুস্থ প্রতিযোগিতা থেকে বর্তমান সরকারকে বেড়িয়ে আসতে হবে। নির্বাচন কমিশনকে একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নিরপেক্ষ ভূমিকা, দেশবাসী ও আন্তর্জাতিক মহল আশা করে। দলীয় সরকারের অধীনে যে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় তা বৃহস্পতিবার অনুষ্ঠিত ১৩৩ টি স্থানীয় সরকার নির্বাচনে জাতি প্রত্যক্ষ করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। -প্রেস বিজ্ঞপ্তি।

আল কোরআনের কাব্যানুবাদ
মুহিবুর রহমান খান
সূরা আ’রাফ
মক্কায় অবতীর্ণ : আয়াত ২০৬ রুকু : ২৪
আশ্রয় চাহি আল্লাহর, যেন শয়তান দূরে রয়,
(শুরু করিলাম) আল্লাহর নামে পরম করুণাময়

১০১। ছিল না তাহারা তৈরী তাহাতে আনিতে পূনঃঈমান
এইভাবে আল্লাহ-
কাফিরদিগের হৃদয় মোহর করিয়া ফেলেন, আহ!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।