Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রীকে বোরকা পড়তে নিষেধ করায় প্রধান শিক্ষক বরখাস্ত

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৮, ১২:০০ এএম


তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা পড়তে নিষেধ করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতোকে গতকাল বৃহস্পতিবার এক শালিসী বৈঠকের মাধ্যমে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম ফেরদৌস ইসলাম জানান, বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয়ে শিক্ষার্থীদের বোরকা পড়া নিষিদ্ধ ঘোষণা করেন। এ ঘটনায় অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। প্রতিবাদে গত শনিবার আসরের নামাজের পর মুসল্লিরা নিমগাছী বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে। পরে আলোচনা ও বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়।
গতকাল বৃহস্পতিবার সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলনের উপস্থিতিতে এক শালিসী বৈঠক বসে। শালিসের সিদ্ধান্ত অনুযায়ী প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতোকে ২ মাসের জন্য বরখাস্ত করা হয়।
শালিসী বৈঠকে উল্লাপাড়া সার্কেল মো. সরাফত ইসলাম, তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান, রায়গঞ্জ থানা ওসি (তদন্ত) শহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ