Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

বকেয়া বেতনের দাবিতে বিজিএমইএ কার্যালয় ঘেরাও

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত ফিউচার ক্লথিং লিমিটেডের শ্রমিকদের ২ মাসের বকেয়া বেতনের দাবিতে বিজিএমইএ কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি দিয়েছে কারখানা শ্রমিকরা। এ সময় তারা বিজিএমইএকে তিন দিনের সময়সীমা বেঁধে দেন।
একইসঙ্গে বন্ধ কারখানা চালুর দাবি জানান আন্দোলনরত শ্রমিকরা। গতকাল বুধবার দুপুরে শ্রমিকরা বিজিএমইএ কার্যালয় ঘেরাও করে। পরে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল স্মারকলিপি প্রদানের উদ্দেশ্যে যায়। এ সময় বিজিএমইএর চেয়ারম্যানের পক্ষে কনসালটেন্ট রফিকুল ইসলাম স্মারকলিপি গ্রহণ করেন। পরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আহসান হাবীব বুলবুল, খালেকুজ্জামান লিপন, সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ, আজাদ, মালেকা, মেহেদী হাসান। বক্তারা বলেন, বকেয়া রেখে বেআইনীভাবে কারখানা বন্ধ করা হয়েছে। শ্রমিকরা বিজিএমইএ, বিকেএমইএ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, শিল্প পুলিশ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে অভিযোগ দেয়। কিন্তু একমাস পার হলেও সংকট নিরসনে কেউ এগিয়ে আসেনি।
শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে। ভাড়া দিতে না পারায় বাড়িওয়ালা বাসা থেকে বের করে দিচ্ছে। মানবিক দিক বিবেচনা করে দুইমাসের বেতন পরিশোধ করতে বিজেএমইএ নেতাদের কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানান শ্রমিকরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ