Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মিডল্যান্ড ব্যাংকের এমডির বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আহসান উজ জামানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এক কোটি ১২ লাখ ২৮ হাজার ৫৪২ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গতকাল বুধবার দুপুরে রাজধানীর গুলশান থানায় দুদকের উপ-পরিচালক এস এম রফিকুল ইসলাম বাদি হয়ে এ মামলা (মামলা নং-৮) দায়ের করেন।
মামলায় জানা যায়, মিডল্যান্ড ব্যাংকের এমডিসহ তার স্ত্রী ও মায়ের যৌথনামে ২৫টি অ্যাকাউন্টে দুদক ৭ কোটি ২৯ লাখ ২৫ হাজার টাকা পাওয়া যায়। এ অ্যাকাউন্টগুলো যৌথ হলেও আহসান উজ-জামানই পরিচালনা করতেন। কিন্ত তিনি দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণী এবং আয়কর ফাইলে ৬ কোটি ১৬ লাখ ৯৬ হাজার টাকা প্রদর্শন করেন। কিন্তু ১ কোটি ১২ লাখ ২৮ হাজার ৫৪২ টাকা আয়কর ফাইলে প্রদর্শন করেননি তিনি। যা দুদকের অনুসন্ধানে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ বলে প্রমাণিত হয়েছে।
অভিযোগ অনুসন্ধনে ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদ করেছিল দুদক। ওই একটি বছরের সেপ্টেম্বর মাসে মিডল্যান্ড ব্যাংকের এমডির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধানে দুদক। দুদকের অনুসন্ধানের শুরুতে বিপুল পরিমাণ সম্পদসহ অনেক একাউন্ট নাম্বারে লেনদেনের অসঙ্গতি পায় দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিডল্যান্ড ব্যাংকের এমডির বিরুদ্ধে দুদকের মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ