Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

যানজটের কারণ প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রী চলাচল -ওসমান ফারুক

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর অসহনীয় যানজটের মাত্রা না বাড়িয়ে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে হেলিকপ্টারে চলাচলের পরামর্শ দিয়েছেন সাবেক মন্ত্রী ওসমান ফারুক। গতকাল (বুধবার) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ পরামর্শ দেন। গতকাল (বুধবার) সকালে গুলশানের বাসা থেকে রওনা হয়ে বেলা ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবে ওই আলোচনা সভায় পৌঁছাতে পারেন বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা।
সভায় বক্তব্য দিতে উঠে বিলম্বের কারণ ব্যাখ্যায় তিনি বলেন, ‘গুলশান থেকে জাতীয় প্রেসক্লাবে আসতে আমার দুই ঘণ্টা লেগেছে। এক অসহনীয় অবস্থা!’ তিনি রাজধানীতে যানজটের অনেক কারণের সঙ্গে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর চলাচলকে দায়ী করে বলেন, ‘আমি মাননীয় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ রাখব, তারা যেন একটা বিকল্প পন্থা বের করেন রাস্তায় চলাচল করার জন্য।
‘কারণ তাদের চলাচলে সমস্ত নগর জীবন ব্যতিব্যস্ত হয়ে যায়, বিপর্যস্ত হয়ে যায়। অনেক দেশে হেলিকপ্টার দিয়ে করা হয়, এখানেও হেলিকপ্টার ব্যবহার করে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা দিয়ে যাতায়াত করা অসম্ভব কিছু হবে না।”
ওসমান ফারুক যখন বক্তব্য দিচ্ছিলেন তার আগেই সকালে যশোরে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের ‘ন্যাশনাল স্ট্যান্ডার্ড’ প্রদান অনুষ্ঠানে যোগ দেন প্রেসিডেণ্ট মো. আবদুল হামিদ। আর প্রধানমন্ত্রী সকালে রাজধানীর চাঁনখারপুলে দেশের প্রথম জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের নির্মাণকাজের উদ্বোধন করতে যান।
জাতীয় প্রেসক্লাবে ইয়ুথ ফোরামের উদ্যোগে প্রকৌশলী একেএম রেজাউল করীমের লেখা ‘নির্বাচিত কলাম’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দেশের ‘গণতন্ত্র মৃত’ বলে উল্লেখ করেন সাবেক মন্ত্রী ওসমান ফারুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজটের কারণ প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রী চলাচল -ওসমান ফারুক
আরও পড়ুন