Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকায় দুর্নীতিবাজরা দেশ শাসন করছে

জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০১৮, ৮:০৮ পিএম

আজ রাজধানীর জামিয়া সাঈদিয়া কারীমিয়ায় অনুষ্ঠিত জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাই বলেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দেওয়াটাও ওলামায়ে কেরামের দায়িত্ব। ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত না হলে, শোষিত-বঞ্চিত, মজলুম গণ-মানুষের পক্ষে ভূমিকা না রাখলে সমাজের নেতৃত্ব কোন দিনও জালেমের হাত থেকে আলেমদের হাতে আসবে না।
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের উদ্যোগে আয়োজিত জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির ভাষণে উপরোক্ত কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক আল্লামা নূরুল হুদা ফয়েজীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম, শায়েখ জাকারিয়া ইসলামী রিসার্স সেন্টারের মহাপরিচালক মুফতী মিজানুর রহমান সাঈদ, বগুড়া জামিল মাদরাসার সিনিয়র মুহাদ্দীস মাও. আব্দুল হক আজাদ। মাওলানা গাজী আতাউর রহমান ও মুফতী হেমায়েতুল্লাহ ও মুফতী কেফায়েতুল্লাহ কাশফীর পরিচালনায় অনুষ্ঠিত ওলামা সম্মেলনে দেশের প্রায় ৫০টি জেলার ওলামা প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। সম্মেলনে আল্লামা নূরুল হুদা ফয়েজীকে সভাপতি, মাওলানা আব্দুল হক আজাদ, মাও. অধ্যাপক এ.টি.এম হেমায়েত উদ্দীন ও মাওলানা খালেদ সাইফুল্লাহকে সহ-সভাপতি এবং মাওলানা গাজী আতাউর রহমানকে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ-এর কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতিবাজরা দেশ শাসন করছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ