Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

কোপায় খেলবে জাপান ও কাতার

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ২০১৯ কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে ১২টি দেশ নিয়ে। আর এই টুর্নামেন্টে খেলার জন্য আমন্ত্রন পেয়েছে কাতার ও জাপান। কনমেবল সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
আসন্ন কোপা আমেরিকার আসর ব্রাজিল ও আর্জেন্টিনায় যৌথভাবে আয়োজনের সম্ভাবনা রয়েছে। সেখানেই ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার ও এশিয়ান পরাশক্তি জাপানকে খেলার জন্য আমন্ত্রন জানানো হয়েছে। আর তা নিশ্চিত হলে ১৯৯৯ সালের পর প্রথমবারের মত কোপা আমেরিকায় খেলার সুযোগ পাবে জাপান। ঐ আসরে গ্রæপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বøু সামুরাইরা।
মূলত ২০১৯ কোপা আসর ১৬ দল নিয়েই আয়োজনের কথা ছিল। পর্তুগাল ও স্পেনের এই আসরে খেলার ব্যপারে প্রথম থেকেই আগ্রহ জানিয়ে আসছিল। কিন্তু শুক্রবার কনমেবল নিশ্চিত করে ১২ দল নিয়েই এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যদিও ভেন্যু এখনো নিশ্চিত করা হয়নি। কনমেবল সভাপতি আলেহান্দ্রো ডমিনগুয়েজ বলেন, ‘এই আসরটি অত্যন্ত আকর্ষণীয় হবে, যে কোন দলই এখানে শিরোপা জিততে পারে। ১০টি সদস্য দেশের সাথে আমরা আবারো জাপানকে খেলার আমন্ত্রন জানিয়েছি। আর প্রথমবারের মত কাতারের অংশগ্রহণও আমরা আশা করছি। মূলত এশিয়ান অঞ্চলের সাথে বন্ধুত্বের বন্ধন আরো সুদৃঢ় করাই এখানে আমাদের মূল লক্ষ্য।’
২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার শেষ দুই আসরেই ফাইনালে পেনাল্টি ভাগ্যে আর্জেন্টিনাকে পরাজিত করে শিরোপা জিতে নেয় চিলি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন