Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেঙ্গালুরুর একি হাল!

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলের দিকে তাকালে যে কোন দলেরই পিলে চমকে উঠার কথা। বিরাট কোহলি ছাড়াও এই দলে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স, ব্যান্ডন ম্যাককালাম, অ্যারোন ফিঞ্চ ও কুইন্টন ডি ককের মত বর্তমান বিশ্বের সেরা সেরা সব টি-টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান। সেই দলই কিনা হাপিত্যেস করে বেড়াচ্ছে একটি জয়ের জন্যে।
৯ ম্যাচে বেঙ্গালুরুর জয় মাত্র ৩টিতে। দশ ম্যাচে সপ্তম জয়ে সানরাইজার্স হায়দরাবাদকে হটিয়ে আবার শীর্ষে ফিরেছে চেন্নাই সুপার কিংস। শনিবার ধোনির দল কোহলিদের হারায় ৬ উইকেটে।
পুনের মহারাষ্ট্রকে ঘরের মাঠ বানিয়ে খেলা খেলা চেন্নাই টস জিতে বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রানে আটকে যায় কোহলির দল। কোহলি, ডি ভিলিয়ার্স, মান্দিপ, ডি গ্র্যান্ডহোমদের কেউই নামের প্রতি সুবিচার করতে পারেননি। ওপেনার পার্থিব প্যাটেলের (৪১ বলে ৫৩) পর দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল আটে নামা টিম সাউদি। ২৬ বলে কিউই বোলারের অপরাজিত ৩৬ রানেই মূলত একশ পার করে বেঙ্গালুরু। ৪ ওভারে ১৮ রানে ৩ উইকেট নিয়ে চেন্নাইয়ের সেরা বোলার রবিন্দ্র জাদেজা, ২টি নেন আরেক স্পিনার হারভাজন সিং।
জবাবে মামুলি লক্ষ্য পূরণ করতেও ১৮ ওভার ব্যাট করতে হয় চেন্নাইকে। অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটিতে ৬ উইকেটের জয় নিশ্চিত করেন মাহেন্দ্রসিং ধোনি (২৩ বলে ৩১) ও ডোয়াইন ব্রাভো (১৭ বলে ১৪)। এছাড়া আম্বাতি রাইডুর ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩২ রান (২৫ বলে)।
দিনের পরের ম্যাচে দিল্লিকে হারিয়ে আবার শীর্ষস্থান দখলে নেয়ার সুযোগ ছিল হায়দরাবাদের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ