Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটি টাকা আত্মসাৎ সিলেটে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটের বিশ্বনাথ উপজেলাস্থ স্ট্যান্ডার্ড ব্যাংক শাখার সাবেক ব্যবস্থাপক হোসেন আহমদকে গ্রেফতার করা হয়েছে। গতকাল (বুধবার) আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন, সিলেটের পরিচালক ডা: মো: আবুল হাসান।
এর আগে এক কোটি ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট নগরীর পাঠানটুলা এলাকা থেকে দুর্নীতি দমন কমিশন, সিলেটের পরিচালক ডা: মো: আবুল হাসানের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। হোসেন আহমদ মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা সালিটিকা গ্রামের মৃত আবদুল ওয়াদুদের ছেলে।
দুর্নীতি দমন কমিশন, সিলেটের পরিচালক ডা: মো: আবুল হাসান জানান, ২০১৪ সালের জানুয়ারি থেকে ২০১৫ সালের মে মাস পর্যন্ত স্ট্যান্ডার্ড ব্যাংক বিশ্বনাথ শাখায় দায়িত্ব পালনকালে হোসেন আহমদ গ্রাহকদের টাকা ভাউচারের মাধ্যমে লেনদেন করেন। কিন্তু লেনদেনের হিসাব ব্যাংকের হিসাব বিবরণীতে যোগ করেননি। গত বছরের ৯ জুলাই স্ট্যান্ডার্ড ব্যাংক, সিলেট আঞ্চলিক শাখার ভাইস প্রেসিডেন্ট এভিপি পারভেজ বাদি হয়ে হোসেন আহমদের বিরুদ্ধে সাড়ে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেন। দুদক, সিলেটের পরিচালক ডা: হাসান আরো জানান, একপর্যায়ে ওই মামলার তদন্তভার দুদকের কাছে আসে। কিন্তু তদন্তে কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসে। তদন্তে দুদক এক কোটি ১৫ লাখ টাকারও বেশি আত্মসাতের প্রমাণ পায়।
গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পাঠানটুলা পয়েন্টে ফুলকলি মিষ্টিঘর থেকে হোসেনকে গ্রেফতার করা হয়। গতকাল (বুধবার) আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডা: আবুল হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটি টাকা আত্মসাৎ সিলেটে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ