Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আবাসিক খাতে যুক্ত হবে এলপি গ্যাস-জ্বালানি প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এখন থেকে গ্যাসের যত্রতত্র ব্যবহার আর কেউ করতে পারবে না। গ্যাসের এই যত্রতত্র ব্যবহার বন্ধে সরকার উদ্যোগ নিয়েছে। বিশেষ করে আবাসিক খাতে গ্যাসের ব্যবহার বন্ধ করে দেয়া হবে।
গতকাল বুধবার সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সাংবাদিকদের একথা জানান।
প্রতিমন্ত্রী বলেন, গ্যাসের আধার কমে আসছে। এই সম্পদ আমাদের অঢেল নয়। কাজেই এর ব্যবহারে অবশ্যই সচেতনতা সৃষ্টি করতে হবে। এজন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে ইতোমধ্যেই গ্যাস ব্যবহারের একটি মাস্টার প্ল্যান তৈরি করা হয়েছে। এই পরিকল্পনা এখন বাস্তবায়নের দিকে এগুচ্ছে।
নসরুল হামিদ বলেন, মাস্টার প্ল্যানের অংশ হিসেবে জোর দেওয়া হচ্ছে আবাসিক খাতে গ্যাস সরিয়ে এনে সেখানে এলপি গ্যাসে চলে যাওয়া। সারাদেশে যত দ্রুত এটি সম্ভব হবে, তত দ্রুতই যত্রতত্র গ্যাসের ব্যবহার বন্ধ হবে।
প্রতিমন্ত্রী আরও জানান, সিএনজি ব্যবহার থেকেও সরে আসার চিন্তাভাবনা চলছে। তিনি বলেন, ধীরে ধীরে সিএনজি থেকে সরে আসা হবে। তবে পাবলিক ট্রান্সপোর্টে হয়ত সিএনজি কিছুটা থাকবে। এ ব্যপারে চিন্তাভাবনা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাসিক খাতে যুক্ত হবে এলপি গ্যাস-জ্বালানি প্রতিমন্ত্রী
আরও পড়ুন