Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লাহ রাসূলের নীতি আদর্শকে বাস্তবায়নের মাধ্যমে দেশ পরিচালনা করতে হবে -ফেনীতে পীর ছাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৮, ১২:০০ এএম


মো. ওমর ফারুক, ফেনী থেকে : আমরা যে নীতি আদর্শ লালন করি সে নীতি আদর্শের নাম ইসলাম। আর ইসলামী রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে হলে আল্লাহ, আল্লাহর রাসূলের নীতি আদর্শ বাস্তবায়নের মাধ্যমে দেশ পরিচালনা করতে হবে। তাহলে দুনিয়াতে শান্তি আখেরাতে মুক্তি লাভ করা যাবে। গত শনিবার সন্ধ্যায় শহরের একটি কমিউনিটি সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার উদ্যেগে আয়োজিত সন্ত্রাস দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদের মুলোৎপাটন ও ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবীতে ইউনিয়ন প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মুফ্তী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। তিনি বলেন বর্তমানে দুনিয়ার মধ্যে বিভিন্ন নীতি আদর্শের লড়াই চলছে। আজকে যারা গনতন্ত্র তৈরি করল সে গনতন্ত্রের প্রবক্তা হলেন আমেরিকার প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন। তার আমলে প্রচলিত আইন ছিল সমস্ত ক্ষমতার উৎস হচ্ছে জনগন। আজকে এই নীতি আদর্শের মাধ্যেমে যে দেশ চলার চেষ্ঠা করছে সেসব দেশে কিন্তু অশান্তির আগুন দাউ দাউ করে জ্বলছে। ইসলাম একটি আদর্শিক ধর্ম। আজ থেকে ১৫শ’ বছর আগে সর্ব প্রথম যে নীতি আদর্শ বাস্তবায়ন করেছেন আমাদের সকলের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ)। দুনিয়ার সমস্ত জ্ঞানী গুণীজন সবাই একমত পোষণ করে বলেছেন সর্বপ্রথম যে নীতি আদর্শে রাষ্ট্রপরিচালনার সংবিধান তৈরি করেছেন একমাত্র হযরত মুহাম্মদ (সাঃ)। আমেরিকার মূল ফটক ও সর্বোচ্চ বিচারালয় এখনো লেখা রয়েছে তার নাম। পীর ছাহেব বলেন বাংলাদেশে স্বাধীনতার ৪৭ বছর পার হয়ে গেল। যাদের মাধ্যমে দেশ চলছিল বর্তমানে চলছে, এই ছোট্ট দেশ বাংলাদেশ। একবার নয় দুইবার নয় ব্যাক্তি স্বার্থের নীতি আদর্শ বাস্তবায়ন করে দেশ পরিচালনার কারনে ৫ বার চোরের রাষ্ট্র হিসেবে ফাস্ট হয়েছিল বাংলাদেশ। এখন যারা নীতি আদর্শ কারনে দলের সাথে চলেন, তাদের উদ্যেশ্যে তিনি বলেন আপনি বড় শিক্ষিত হতে পারেন, আপনি আলেম, পীর, মুফতি হতে পারেন, কিন্তু মনে রাখবেন আপনি একটা চোরের সহযোগী হিসেবে কাজ করছেন। তাই তিনি সকলের প্রতি উদাত্ত আহবান জানান,আসেন দুনিয়াতে শান্তি আখেরাতে মুক্তির লক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশের পতাকা তলে সামিল হয়ে আগামী নির্বাচনে আল্লাহ, আল্লাহ রাসূলের নীতি ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে একটি ইসলামী রাষ্ট্র হিসেবে দেশ পরিচালনার দায়িত্ব যেন ইসলামী আন্দোলন বাংলাদেশ পায় সে জন্য তিনি সকলের কাছে উদাত্ত আহবান জানিয়েছেন। পরে তিনি ইউনিয়ন প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন আজকে প্রতিটা জেলায়, থানা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে দলের আজ অত্যান্ত সু-সংগঠিত ও মজবুত কমিটি রয়েছে। আগামী নির্বাচনে দলের বিজয় সুনিশ্চিত করতে নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় প্রচার প্রচারনা শুরু করার জন্য আহবান জানান। সম্মেলনে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার সভাপতি মাও. কাজী গোলাম কিবরিয়া। পরিচালনা করেন মাও. আবদুর রাজ্জাক। এছাড়াও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহসচিব আমিনুল ইসলাম, জেলা শাখার সহ-সভাপতি মাও.আজীজুল্লাহ বশিকপুরী, সেক্রেটারী মাও. নরুল করীম, মুফতি আবদুর রহমান গিলমান, সদর উপজেলার সেক্রেটারী মাও. ফয়েজ মিয়াজী, আবদুল মতিন,মাও.নাছির উদ্দিন, মোজাম্মেলুল হক ফকীর ও হাফেজ রফিকুল ইসলাম প্রমুখ।

 



 

Show all comments
  • জাহিদ ৭ মে, ২০১৮, ৫:২৪ পিএম says : 0
    আসসালামু আলাইকুম।আপনাদের একটি জরিপ চালানোর জন্য অনুরোধ করছি ।তা হচ্ছে আগামীতে জনগন কোন দলকে ক্ষমতায় দেখতে চায় তার জরিপ ১।১৪দল ২।২০দল ৩।ইসলামি আন্দোলন বাংলাদেশ এভাবে একটি জরিপ চালানোর জন্য অনুরোধ করছি
    Total Reply(0) Reply
  • ৮ মে, ২০১৮, ১২:৩৫ পিএম says : 0
    পৃথিবীর সমস্তো মানুশের সংবিদান আল কোরান আসমান আল্লার জমিন আল্লার আল্লার জমিনে আল্লার সংবিদানের শাসোন কায়েম করতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর ছাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ