Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

খুলনায় ধানের শীষের পক্ষে ঢেউ উঠেছে -নজরুল ইসলাম খান

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন আদালতে আটকে যাওয়ায় এখন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হতে সর্বাত্মক চেষ্টা চালাবে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন বন্ধ করে দিয়েছে আওয়ামী লীগ সরকার।
খুলনায় নির্বাচনের প্রচারণা চলছে। সেখানেও ধানের শীষের পক্ষে টেউ উঠেছে। গাজীপুর যেহেতু বন্ধ, আমাদের আরও নেতারা খুলনা যাবেন, আরও ঢেউ উঠবে। গতকাল (সোমবার) জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোটের শরিক ইসলামিক পার্টির মরহুম সভাপতি আব্দুল মবিনের স্মরণে আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম বলেন, গণজোয়ারে তারা (সরকার) আতঙ্কে রয়েছে। কাজেই কখন আবার খুলনাও বন্ধ করে দেওয়া হয়- আল্লাহ জানে। কারণ এই সরকার পরাজিত হতে চায় না। খালেদা জিয়ার মুক্তির দাবিতে শক্তিশালী আন্দোলন গড়ে তোলার কথা জানিয়ে তিনি বলেন, উনার (খালেদা জিয়া) ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন করছি। এর অর্থ এই নয় যে, সরকার যা খুশি তাই করবে আর আমরা সব সহ্য করব। আমাদের তৃণমূল থেকে চাপ আসছে। আজকে এই মিটিংয়ে নেতাদের বক্তৃতায় আমরা দেখলাম, অডিয়েন্স খুব খুশি যে, রাজপথে নামেন, শক্ত আন্দোলন করেন। এটা একটা গণদাবির মতো হয়ে যাচ্ছে। তিনি বলেন, আগামীকাল (আজ) ৮ তারিখে তার জামিনের শুনানি আছে। কালকে যদি সুপ্রিম কোর্ট তার জামিন কনফার্মও করে, তাহলে অন্য মামলায় শোন অ্যারেস্টের কারণে তিনি মুক্ত হতে পারবেন না। সরকার নানা কৌশলে তাকে জেলে আটকিয়ে রাখার চেষ্টা করতে পারে। একটা শোন অ্যারেস্টে আমরা জামিন করালাম, আরেকটা শোন অ্যারেস্ট দেখায়া দিল। আরেকটাতে জামিন করালাম, আরেকটাতে দেখায় দিল।
ইসলামিক পার্টির সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় ন্যাপ-ভাসানীর সভাপতি আজহারুল ইসলাম, ডিএল‘র সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, এনডিপি‘র ভারপ্রাপ্ত মহাসচিব মনজুর হোসেন ঈসা, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব শওকত আমীন, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, সিনিয়র নেতা এজাজ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ