Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনার মাইক্রোবাস চালক হত্যা মামলায় চার জনের ফাঁসি

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ৬:০৪ পিএম

নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের বিচিপাড়া গ্রামের মাইক্রোবাস চালক সোলায়মানকে (৪৫) হত্যার দায়ে চার আসামীকে ফাঁসি এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা এবং অপর আসামী সাবিনা ইয়াসমিনকে (২৩) বেকসুর খালাস দিয়েছে আদালত। নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা মঙ্গলবার দুপুরে এই রায় প্রদান করেন। তবে সকল আসামীই পলাতক। সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছে, মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার হাসান আলী (২৭), আব্দুল মালেক (২৩), নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বেস্তপুর গ্রামের মোঃ মুন্না (২৫), গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বেড়াইদেরচালা গ্রামের সেলিম সরকার (২২) ।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সনের ১৬ জানুয়ারি সন্ধ্যায় নেত্রকোনা জেলা শহরের নাগড়া মাইক্রো বাস স্ট্যান্ড থেকে অজ্ঞাতনামা ৫ ব্যক্তি গাজীপুর জেলার শ্রীপুরে যাওয়ার কথা বলে ৭ হাজার টাকায় মাইক্রোবাস ভাড়া করে। কোন খোজ খবর না পেয়ে চালক সোলায়মানের ভাই আল-আমীন রাত ৯ টার দিকে ফোন করে কোথায় আছে জানতে চাইলে সোলায়মান জানায় যে, সে শ্রীপুর উপজেলার জৈনা বাজারের নোয়াখালী হোটেল খাবারের জন্য অবস্থান করছে। এরপর সোলায়মানের মোবাইল বন্ধ পাওয়া যায়। পরদিন নেত্রকোনা থেকে সোলায়মানের ভাই আল আমীন সেখানে খোঁজ খবর নিয়েও তার ভাই সোলায়মানের কোন খবর না পেয়ে অবশেষে নেত্রকোনায় চলে আসে এবং নেত্রকোনা মডেল থানায় নিখোঁজের একটি জিডি করে। ঐদিনই গাজীপুর হাসপাতালে একটি অজ্ঞাতনামা লাশ পড়ে থাকার খবর পেয়ে তারা সেখানে ছুটে যান এবং এই লাশ নিখোঁজ সোলায়মানের বলে সনাক্ত করেন। ১৮ জানুয়ারি সোলায়মানের বড় বোনের ছেলে নুরুল আমীন বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় ৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সনের ২৬ মার্চ ৫ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। বিজ্ঞ বিচারক ১২ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণাদি গ্রহণান্তে আসামীদের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন ভারপ্রাপ্ত পিপি এডভোকেট সাইফুল আলম প্রদীপ এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট দিলওয়ারা বেগম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ