Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

জীবননগরে হত্যা মামলায় আ.লীগের ২০ নেতাকর্মী কারাগারে

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামে ভূমিহীনদের ওপর হামলা ও দুই ভূমিহীনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আওয়ামী লীগ ও যুবলীগের ২০ নেতাকর্মীকে জেল হাজতে পাঠানো হয়েছে।
আজ রোববার দুপুরে চুয়াডাঙ্গার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে আসামিরা জামিনের আবেদন করলে বিচারক এবিএম মাহমুদুল হক আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
আসামিরা হলেন-ইলিয়াস আলী (৩০), কাউসার (৩৫), জহির উদ্দীন (৩৮), আব্দুল রশিদ (৪৫), মোস্তাফা (৩৬), জামাত আলী (৪৪), বাশার মণ্ডল (৩৭), শামসুল হক (৪৮), মিলন (৩০), ফজের মণ্ডল (৪২, আব্দুল মালেক (৩০), ফজলু (৫৪), শামসুল (৪৫), কাসেম আলী (৪০), আশা (৪৫), ভুট্টো শেখ (৩৫), নজু (৩৫) আনিসুর রহমান (৪৮), হালিম মণ্ডল (৩০) ও আব্দুল হক (৫৫)।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ৪ জানুয়ারি জেলার জীবননগর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামে সরকারি ১১৬ বিঘা খাস জমির দখল নিতে আসামিরা ভূমিহীনদের ওপর হামলা চালায়। এ সময় আসামিদের বোমা ও ধারালো অস্ত্রের আঘাতে মোহাম্মদ আলী ও শাহাবুদ্দীন মণ্ডল নামে দুইজন নিহত ও গুরুতর আহত হন ছয়জন।
এ ঘটনার দুই দিন পর নিহত মোহাম্মদ আলীর ভাই আব্দুস সালাম বাদী হয়ে ৪২ জনকে আসামি করে জীবননগর থানায় হত্যা মামলা দায়ের করেন।
আলোচিত এ মামলার এজাহারনামীয় ২০ জন রোববার দুপুরে চুয়াডাঙ্গার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন