Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পাংশায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত ১০

ইউপি নির্বাচন

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গোয়ালন্দ উপজেলা সংবাদদাতা : রাজবাড়ী পাংশার দক্ষিণে সরিষা ইউপির বিত্তিডাঙ্গা বাজারে আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে বর্তমান চেয়ারম্যান আব্দুস সোবাহান ও বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত চেয়ারম্যান প্রার্থী আজমল আল বাহার বিশ্বাসের সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। জানা গেছে, গতকাল বুধবার সকাল আনুমানিক সাড়ে ১১টার দিকে সরিষা ইউপির বিত্তিডাঙ্গা বাজারে সরিষা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আজমল আল বাহার বিশ্বাস ঢাকা থেকে মনোনয়ন নিয়ে পাংশার উদ্দেশ্যে ফিরছিলেন। বাহার বিশ্বাসের সমর্থকগণ সরিষা বাজারে জরো হয়ে পাংশার উদ্দেশ্যে মিছিল নিয়ে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী বাহারকে পাংশা থেকে অভ্যর্থনা শেষে সরিষার উদ্দেশ্যে যাওয়ার পরিকল্পনা করে আসার পথে বিত্তিডাঙ্গা বাজার এলাকায় মিছিলটি পৌঁছামাত্র ওৎ পেতে থাকা বর্তমান চেয়ারম্যান সোবাহানের শতাধিক লোকজন লাঠিসোটা ও দেশীয় তৈরী অস্ত্র নিয়ে মিছিলটির উপর ঝাপিয়ে পড়ে মারপিট করে বলে পাংশা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিরত একাধিক রোগী জানায়।
এ ব্যাপারে বর্তমান চেয়ারম্যান আব্দুস সোবাহানের মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান বাহার বিশ্বাসের লোকজন মিছিল নিয়ে বিত্তিডাঙ্গা এলাকা অতিক্রম করার সময় তার বিরুদ্ধে অবাঞ্ছিত ভাষায় মিছিল করায় বাহার বিশ্বাস ও বর্তমান চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। তবে আসন্ন নির্বাচনকে ঘিরে আগাম সংঘর্ষের বিষয়ে বাহার বিশ্বাসের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি পরে কথা বলবেন বলে জানান। ঘটনার সময় খবর পেয়ে পাংশা থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থল  বিত্তিডাঙ্গা বাজার এলাকায় গিয়ে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আনে বলে থানা সূত্রে জানা যায়।
কাঁঠালবাড়ীতে বিক্ষোভ-সমাবেশ সড়ক অবরোধ
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্র ঘোষিত মনোনীত প্রার্থী আমান উদ্দিন আহমেদ মঞ্জুর মনোনয়ন বাতিল করে তৃণমূলের নির্বাচিত জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রেদোয়ানুল হক দুলালের মনোনয়নের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। আগামী ২৪ ঘন্টার মধ্যে মনোনয়ন বাতিল করা না হলে বৃহত্তর আন্দোলনের আল্টিমেটাম দিয়েছে বিক্ষোভকারীরা। ফলে রংপুর-কুড়িগ্রাম সড়ক পথে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত দু’ ঘন্টা সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। যাত্রীরা পড়ে চরম দুর্ভোগে। এর আগে গত  মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে একই দাবিতে দু’ ঘন্টা রাস্তা অবারোধ কর্মসূচি পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাংশায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত ১০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ