Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আজারেঙ্কার বিদায়, তৃতীয় রাউন্ডে শারাপোভা

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : মাদ্রিদ ওপেন টেনিসে নারী এককে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি ও অবাছাই রাশিয়ার মারিয়া শারাপোভা। তবে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন আরেক অবাছাই বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা।
টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে সরাসরি সেটে জয় পাওয়া ওজনিয়াকিকে দ্বিতীয় ম্যাচে জয় পেতে ঘাম ঝড়াতে হয়েছে। অস্ট্রেলিয়ান অবাছাই আশলেগ বার্তির বিপক্ষে প্রথম সেটে জয় পান ওজনিয়াকি। তবে দ্বিতীয় সেটে হার মানেন তিনি। প্রথম সেট ৬-২ গেমে হারলেও পরের সেটে ঘুরে দাঁড়িয়ে ৬-৪ গেমে জিতে নেন অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট খেলোয়াড় বার্তি। ফলে তৃতীয় সেটটি পরিণত হয় ফাইনালে। সেখানে ৬-৪ গেমে জিতে তৃতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করেন ওজনিয়াকি।
এদিকে, সরাসরি সেটে জিতে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন শারাপোভা। অবাছাই রোমানিয়ার ইরিনা ক্যামেলিয়া বেগুকে ৭-৫ ও ৬-১ গেমে হারান রুশ সুন্দরী।
ওজনিয়াকি-শারাপোভার জয়ের দিন মাদ্রিদ ওপেন থেকে বিদায় নিয়েছেন দু’বারের গ্র্যান্ড ¯ø্যাম জয়ী খেলোয়াড় আজারেঙ্কা। ষষ্ঠ বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারোলিন প্লিসকোভার কাছে ৬-২, ১-৬ ও ৭-৫ গেমে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেন তিনি।
এদিকে পুরুষ এককে জয় দিয়ে মাদ্রিদ ওপেন শুরু করেছেন দশম বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ। টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ম্যাচে অবাছাই জাপানের কাই নিশিকোরিকে সরাসরি সেটে হারিয়েছেন জকোভিচ।
র‌্যাংকিং-এ ১২তম স্থানে থাকলেও মাদ্রিদ ওপেনের দশম বাছাই হিসেবে কোটে নামলেন জকোভিচ। নিজের প্রথম ম্যাচের প্রথম সেটে ৭-৫ গেমে জয় পান তিনি। প্রথম সেটে কিছুটা লড়াই করতে পারলেও দ্বিতীয় সেটে সহজেই হার মানেন নিশিকোরি। ৬-৪ গেমে দ্বিতীয় সেট জিতে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন জকোভিচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারাপোভা

২৭ এপ্রিল, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ