Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

পোশাক শিল্পের অগ্রযাত্রায় পাশে থাকবে চট্টগ্রাম বন্দর

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিজিএমইএ’র নেতৃবৃন্দ গতকাল (বুধবার) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় বন্দর চেয়ারম্যান দেশের রফতানিমুখী তৈরি পোশাক শিল্পের অগ্রযাত্রায় বন্দর কর্তৃপক্ষ সবসময়ই পাশে থাকবে বলে আশ্বাস প্রদান করেন।
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ মিন্টুর নেতৃত্বে পোশাক শিল্প মালিক ও রফতানিকারকদের প্রতিনিধি দলটি বন্দর ভবনে চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ করতে যান। এসময় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, বিজিএমইএ’র পরিচালক কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, এ এম মাহাবুব চৌধুরী, সৈয়দ মোহাম্মদ তানভীর, মোহাম্মদ সাইফ উল্যাহ মনসুর, সাবেক পরিচালক এমডি এম মহিউদ্দিন চৌধুরী, অঞ্জন শেখর দাস, চট্টগ্রাম বন্দরের সদস্য (এডমিন ও প্ল্যানিং) জাফর আলম, সচিব ওমর ফারুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  মঈনউদ্দিন আহমেদ পোশাক শিল্পের অগ্রযাত্রায় বন্দর কর্তৃপক্ষের অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ২০২১ সালে ৫০ বিলিয়ন ডলার রফতানির লক্ষমাত্রা অর্জনে বিজিএমইএ’র ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
বন্দর চেয়ারম্যান বলেন, বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পোশাক শিল্পের আমদানি-রফতানি কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে বন্দরের সক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন জেটির সম্প্রসারণসহ অবকাঠামো উন্নয়নে দ্রুত পদক্ষেপ নেয়া হবে। তাছাড়া পোশাক শিল্পের প্রবৃদ্ধি ধরে রাখতে বিশেষ শিল্পাঞ্চলে গার্মেন্টস জোন স্থাপনে একমত পোষণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ