Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরআন মাজীদ নিয়ে কটূক্তি করায় স্কুল শিক্ষক গ্রেপ্তার

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শরীয়তপুর জেলা সংবাদদাতা : কোরআন মাজীদ নিয়ে কটূক্তি করার অভিযোগে তপন চন্দ্র বাড়ৈ নামে এক স্কুল শিক্ষককে গ্রেপ্তার করেছে জাজিরা থানা পুলিশ। সে জাজিরা উপজেলার জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক। বুধবার দুপুরে পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে। জাজিরা থানা ও স্থানীয় সূত্র জানায়, জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক তপন চন্দ্র বাড়ৈ মঙ্গলবার রসায়ন ক্লাস নেওয়ার সময় শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের পাঠদানের সময় কোরআন শরীফ নিয়ে কটূক্তি করেন।
বুধবার সকালে বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা ও এলাকাবাসী বিদ্যালয় মাঠে বিক্ষোভ প্রর্দশন ও পাশের শরীয়তপুর-জয়নগর সড়ক অবরোধ করে। এ সময় বিক্ষুব্ধরা ওই শিক্ষককে গ্রেপ্তারের দাবিতে স্লোগান দিয়ে বিদ্যালয় ঘিরে রাখে। খবর পেয়ে জাজিরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল থেকে শিক্ষককে গ্রেপ্তার করে থানায় নিয়ে যান। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী প্রধান শিক্ষক অভিযুক্ত শিক্ষককে বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করেছেন। গ্রেফতারকৃত শিক্ষক তপন চন্দ্রের বাড়ি বরিশাল জেলার উজিরপুর উপজেলায়।
বিদ্যালয়ের নবম শিক্ষার্থী নাজমুল হোসেন বলেন, বিজ্ঞান ক্লাস নেওয়ার জন্য শ্রেণীকক্ষে এসে ক্লাস না করে ইসলামবিরোধী কথা শুরু করে। কোরআন ও ইসলাম নিয়ে বাজে মন্তব্য করতে থাকে। এ বিষয় আমরা প্রধান শিক্ষক ও আমাদের মুরব্বিদের জানাই। তারা কোনো ব্যবস্থা না নেওয়ায় আমরা আজ এ কর্মসূচি পালন করেছি।
জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, কোরআন শরীফ নিয়ে কটূক্তি করেছে এমন অভিযোগে জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন চন্দ্র বাড়ৈকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন মাজীদ নিয়ে কটূক্তি করায় স্কুল শিক্ষক গ্রেপ্তার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ