Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির সঙ্গে কোনো আলোচনা নয় : তোফায়েল আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১২:০০ এএম

নির্বাচন ইস্যুতে বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করে দিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিতেই পারে। এখন এটা নিয়ে কার সঙ্গে আলোচনা হবে, জানি না। তবে আওয়ামী লীগের সঙ্গে আলোচনার কোনো সম্ভাবনা নেই। গতকাল বুধবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে ‘হাসুমণি’র পাঠশালা’ আয়োজিত ‹তারুণ্য সম্পদ, তারুণ্যই ভবিষ্যৎ ঃ প্রয়োজন আদর্শিক নেতৃত্ব’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ডাকসুসহ সব শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র সংসদ ও হলে নির্বাচন হওয়া প্রয়োজন। এর মাধ্যমেই নতুন নেতৃত্ব উঠে আসবে।
‘আলোচনার টেবিলে বিএনপি সহায়ক সরকারের রূপরেখা দেবে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তোফায়েল বলেন, আওয়ামী লীগ সংবিধানে বিশ্বাস করে। বর্তমান সংবিধানের আলোকেই আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনকালীন সরকারে থাকবে বর্তমান সরকার, যারা দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবে। কিন্তু নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। সহায়ক সরকার কিংবা তত্ত¡বধায়ক সরকার বলে কোনো সরকার এদেশে আর ফিরে আসবে না। নির্বাচন কমিশন পুনর্গঠন প্রশ্নে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের বক্তব্যের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমান নির্বাচন কমিশন গঠন হয়েছিল সাংবিধানিক পদে অধিষ্ঠিতদের নিয়ে গঠিত সার্চ কমিটির মধ্য দিয়ে। বিএনপির দেওয়া নামের তালিকা থেকেও নির্বাচন কমিশনার বর্তমান কমিশনে রয়েছেন। কাজেই নির্বাচন কমিশন পুনর্গঠনের সম্ভাবনা নেই। ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত জাতীয় নির্বাচন স্থগিতেরই ইঙ্গিত’ বিএনপি নেতাদের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপির ইঙ্গিতের কোনো অভাব নেই। তারা ভালো কিছু দেখে না।
হাসুমণি›র পাঠশালার সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপির সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান। আরও বক্তব্য দেন আওয়ামী লীগের নেতা ড. আবদুর রাজ্জাক, আবদুর রহমান এমপি, ইকবালুর রহিম, অজয় কর খোকন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ