Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খুলনায় পাটকল শ্রমিকদের ধর্মঘট স্থগিত

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনায় চলমান সড়ক ও রেলপথ ধর্মঘট রবিবার পর্যন্ত স্থগিত করেছেন পাটকল শ্রমিকরা। জেলা প্রশাসনের সঙ্গে আজ বৃহস্পতিবার দুপুরে বৈঠক শেষে এ ধর্মঘট প্রত্যাহারের কথা জানিয়েছেন জুটমিল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের আহ্বায়ক সোহরাব হোসেন।
তিনি জানান, জেলা প্রশাসন তাদের আশ্বস্ত করেছে আগামী রোববার ২ সপ্তাহের মজুরি দেয়া হবে। বাকি দাবি-দাওয়ার বিষয়ও তারা দেখভাল করবেন। এ জন্য চলমান সড়ক ও রেলপথ ধর্মঘট তিন দিনের জন্য স্থগিত করা হয়েছে।
৭টি রাষ্ট্রায়ত্ত পাটকলের বকেয়া মজুরি-ভাতাসহ ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে মঙ্গলবার থেকে টানা তিন দিন সড়ক ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করেন শ্রমিকরা।
আজ বৃহস্পতিবারও সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত তৃতীয় দিনের মতো এ অবরোধ পালন করা হয়।
এদিকে রাজপথ-রেলপথ অবরোধের কারণে সকালে ঢাকাগামী চিত্রাসহ তিনটি আন্তঃনগর ও দুটি লোকাল ট্রেন খুলনা থেকে ছেড়ে যেতে পারেনি। খালিশপুর নতুন রাস্তা মোড়, আটরা শিল্প এলাকার ইস্টার্ন গেট এলাকায় শ্রমিকরা সড়কের ওপর কাঠের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন দিয়ে এ অবরোধ কর্মসূচি পালন করেন। একই সঙ্গে রেলপথের ওপর লাল পতাকা দিয়ে ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করেন তারা। অবরোধ কর্মসূচির পাশাপাশি শ্রমিকরা তাদের মানবেতর জীবন-যাপনের চিত্র তুলে ধরতে ভিক্ষুক সেজে প্রতীকী ভিক্ষা নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ