Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রমাযান উপলক্ষে ইসলামী আন্দোলন দক্ষিণের ১২ দফা কর্মসুচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ৪:৪০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ- ঢাকা মহানগর দক্ষিণ নেতৃবৃন্দ পবিত্র কুরআন নাযিলের মাস রমাযান মাসের গুরুত্বারোপ রোযা রাখা এবং রমাযানের পবিত্রতা রক্ষার জন্য সকল প্রকার অনৈসলামী কাজ বন্ধের দাবি জানিয়ে পবিত্র রমাযান মাস উপলক্ষে ১২ দফা কর্মসুচি ঘোষণা করেছেন। ঘোষিত কর্মসুচির মধ্যে রয়েছে নগর শাখার স্বাগত মিছিল ১৪ মে, ১৫ মে থানায় থানায় স্বাগত মিছিল, ১৭ রমাযান বদর দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল, ১-২০ রমাযান থানা ও ওয়ার্ড শাখার ইফতার মাহফিল, ১২ থেকে পথ শিশুদের জন্য ৩ মাসব্যাপী শিক্ষা কার্যক্রম, ঈদের পূর্বে গরীব, দুঃস্থ ও পথশিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ, ঈদের দিন পথশিশুদের মাঝে খাবার বিতরণ, রমাযানের পবিত্রতা রক্ষায় হোটেল মালিকদের নিকট পত্র প্রেরণ, স্বাস্থ্যসম্মত উপায়ে হালালভাবে পশু জবাইয়েল জন্য গোস্ত বিক্রেতাদের মাঝে আমীরের হ্যান্ডবিল বিতরণ, বেহাল রাস্তাঘাট দ্রুত মেরামতের জন্য ১৩ মে সকাল ১১টায় দক্ষিণ মেয়র বরাবর স্বারকলিপি পেশ, ১৬ মে একই দাবিতে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ। দাবি পুরণ না হলে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচি ঘোষণা। কর্মসুচি ঘোষণা শেষে ইসলামী আন্দোলন বাংলাদেশ- ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম সংবাদ সম্মেলনে বলেন, রমাযানের হক আদায় করার জন্য সকলের উপর ঈমানী দায়িত্ব হলো রমাযানের ইবাদত ও পবিত্রতা রক্ষায় সচেষ্ট হওয়া।
সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, নগর দক্ষিণ সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, প্রচার সম্পাদক মাওলানা এইচ এম সাইফ’ল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ