Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুরু হচ্ছে মি. নুডল্স সায়েন্স ফিকশন ফেস্টিভ্যাল

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম

 রাজধানীতে শুক্রবার শুরু হচ্ছে দুই দিনব্যাপী সায়েন্স ফিকশন ফেস্টিভ্যাল ২০১৮। শাহবাগে পাবলিক লাইব্রেরি প্রাঙ্গনে এ উৎসব অনুষ্ঠিত হবে। উৎসব উদ্বোধন করবেন শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল। বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি আয়োজনে ফেস্টিভ্যাল তৃতীয়বারের মতো পৃষ্ঠপোষকতা করছে ‘মি. নুডল্স’। 

ফেস্টিভ্যালের উদ্বোধনী দিনে সায়েন্স ফিকশন সাহিত্য পুরস্কার প্রদান করা হবে। উৎসবে দর্শকরা মুহম্মদ জাফর ইকবাল, মোশতাক আহমেদ, আসিফ মেহেদিসহ আরও অনেক জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখকদের সাথে আড্ডার সুযোগ পাবেন। অনুষ্ঠান প্রাঙ্গনে থাকছে বিভিন্ন প্রকাশনার বিজ্ঞান বিষয়ক বইয়ে ২৫ শতাংশ ছাড় এবং সর্বোচ্চ সংখ্যক বই ক্রেতার জন্য বিশেষ পুরস্কার। এবারের বিজ্ঞান উৎসবে বিশেষ আকর্ষণ মানুষের মতো দেখতে রোবট ‘ইবো’। অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে এলিয়েন উৎসব, সিমিউলেশন ভিডিও গেইম প্রতিযোগিতা, মাস্টার টাইপার প্রতিযোগিতা। এছাড়াও শনিবার থাকবে সায়েন্স ফিকশন ফিল্ম ফেস্টিভ্যাল। সায়েন্স ফিকশন ফেস্টিভ্যাল প্রতিদিন সকাল ১১টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। আগ্রহীরা বিনামূল্যে উৎসব প্রাঙ্গনে প্রবেশ করতে পারবেন। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ