Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে প্রেসক্লাবে আলোচনা সভার

| প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, পদক প্রদান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের আয়োজনে আজ শনিবার বিকাল ৩ টায় জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জ ‘স্বাধীন বাংলাদেশের সাংস্কৃতিক জনক নজরুল’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠিত হবে। গতকাল শুক্রবার বিকালে গণ মাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
তমদ্দুন মজলিসের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মাদ সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সংগীত ও সাহিত্য ব্যক্তিত্ব মুস্তফা জামান আব্বাসী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রফেসর ড. আনিসুজ্জামান। এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করবেন প্রখ্যাত ভাষা সৈনিক ও প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুর, বিািশষ্ট নজরুল অনুরাগী মোহাম্মদ জাকীর হোসেন, কবি আবদুল মুকীত চৌধুরী, মোহাম্মদ শাহাবুদ্দীন খান, ড. মোহাম্মদ একরামুল ইসলাম, মোহাম্মদ জসিম উদ্দিন ও শহিদুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য, এ অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে তমদ্দুন মজলিস কর্র্তৃক আয়োজিত রচনা প্রতিযোগীতায় বিজয়ীসহ সকল অংশগ্রহণকারীকে পুরস্কার প্রদান করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন