Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুক লাইভের মাধ্যমে আন্দোলনের ডাক দেয়া হবে -মান্না

| প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভের মাধ্যমেই আন্দোলনের ডাক দেওয়া হবে বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, যদি মারা না যাই, যদি বেঁচে থাকি তাহলে এই রমযান শুরুতেই একটা ফেসবুক লাইভ করবো। লাইভের মাধ্যমে জনগণ কে ঐক্যবদ্ধ করবো। অপেক্ষায় থাকুন, ফেসবুক লাইভের মাধ্যমেই আন্দোলনের ডাক দেবো। এই সরকারের অপকর্ম ফেসবুকে লাইভে বলবো।
গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত মাহমুদুর রহমান মান্নার লেখা বাংলাদেশ ছাত্ররাজনীতি, অতীত বর্তমান ও ভবিষ্যৎ বইয়ের চতুর্থ সংস্করণ নিয়ে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মান্না আরও বলেন, আওয়ামীলীগ সরকারের লোকেরা ব্যাংক লুটপাট করে হাজার হাজার কোটি টাকার মালিক বনে গেলেও কোনো সাধারণ ডায়েরি পর্যন্ত হয় না। অথচ মাত্র ২ কোটি টাকার একটি মামলায় ৭৩ বছরের একজন সাবেক প্রধানমন্ত্রীকে জেলে আটকে রাখা হয়েছে।
আলোচনা সভায় বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, মালয়েশিয়ার মানুষ শুধু দুর্নীতির বিরুদ্ধে শপথ নিয়েছিল। যার জন্য মাহাথির মোহাম্মদ জয়ী হয়েছেন। কিন্তু বাংলাদেশে কি এ ধরনের দৃষ্টান্ত স্থাপন সম্ভব? তিনি বলেন, ‘আমরা কি দুর্নীতি সন্ত্রাসের বিরুদ্ধে সত্যিকার অর্থে ঘৃণা প্রকাশ করতে পারব? আমরা তো পরোক্ষ বা প্রত্যক্ষভাবে দুর্নীতিকে সাহায্য করছি।’ তিনি আরও বলেন, বর্তমান ক্ষমতাসীন ও পূর্বের সরকারি দল যদি বুকে হাত দিয়ে দুর্নীতি-সন্ত্রাস রোধে এবং গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে জনগণের কাছে শপথ নেয়, তাহলে জনগণ তাদের পক্ষে থাকবে। এ জন্য তাদের ক্ষমা চাইতে হবে, ভুল স্বীকার করতে হবে।
আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাবেক ছাত্রনেতা মো. মনসুর মোশতাক হোসেন প্রমুখ।



 

Show all comments
  • Humyun Kabir ১২ মে, ২০১৮, ২:৪৭ এএম says : 0
    we are waiting for that
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ