Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

আনোয়ার ইব্রাহিম অতি শিগগিরই মুক্তি পাবেন বলে আশা করছেন মেয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১০:৩০ এএম | আপডেট : ১০:৩৫ এএম, ১২ মে, ২০১৮

মালয়েশিয়ার কারাদণ্ডপ্রাপ্ত রাজনৈতিক নেতা আনোয়ার ইব্রাহিম অতি শিগগিরই মুক্তি পাবেন বলে ধারণা করছেন তার মেয়ে নুরুল ইজাহ আনোয়ার। তবে তিনি এ-ও বলেছেন যে, সাবেক একনায়ককে বিশ্বাস করা খুব একটা সহজ নয়।
এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে নুরুল ইজাহ আনোয়ার বলেন, তিনি শিগগিরই মুক্তি পাবেন, কারণ নির্বাচনের এ ফলের পেছনে, নতুন এই পদক্ষেপের পেছনে তিনি ছিলেন অন্যতম গুরুত্বপূর্ণ শক্তি। কারাগারে পিতার সাথে সাক্ষাৎ করে আসার পর সাক্ষাৎকার দেন দেশটির পার্লামেন্ট সদস্য নুরুল ইজাহ আনোয়ার।

সদ্য শপথ নেয়া প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জানিয়েছেন, দেশটির সুলতান আনোয়ার ইব্রাহিমকে মুক্তি দেয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন। ফলে ধারণা করা যাচ্ছে, পূর্ণ শাস্তি ভোগ করার আগেই তিনি মুক্তি পেতে যাচ্ছেন। এটি বাস্তবায়ন হলে শিগগিরই তিনি পার্লামেন্টে প্রবেশ করতে পারবেন এবং মাহাথিরের হাত থেকে সরকারের দায়িত্ব নিতে পারবেন।


আনোয়ার ইব্রাহিমকে কথিত সমকামিতার অভিযোগে ইতোমধ্যে দুইবার কারাদণ্ড দেয়া হয়। প্রথম দফায় মাহাথির ক্ষমতায় থাকাবস্থাতেই তিনি শাস্তি পান। দ্বিতীয় দফায় যখন তিনি কারাদণ্ড পান, তখন প্রধানমন্ত্রী ছিলেন নাজিব রাজাক। যদিও আনোয়ারের সমর্থকেরা অভিযোগগুলো রাজনৈতিক কারণে করা হয়েছে বলে অভিহিত করেন।
নুরুল ইজাহ আনোয়ার বলেন, ডা: মাহাথির মোহাম্মদ আজ (গতকাল) এক বক্তব্যে বলেন, সুলতান এ বিষয়ে সম্মতি দিয়েছেন। আমরা চাই, তার বিরুদ্ধে আনা অন্য রাজনৈতিক অভিযোগগুলোও বাতিল করা হবে। সেই সাথে অন্যায়ভাবে আটক থাকা অন্য রাজনৈতিক নেতৃবৃন্দেরও আমরা মুক্তি চাই। তাদের সম্মতি এই কথাই প্রমাণ করে যে, তিনি ছিলেন একজন নির্দোষ ব্যক্তি; কিন্তু তিনি এ অভিযোগে মোট ১১ বছর কারাদণ্ড ভোগ করেন।

আনোয়ার ইব্রাহিমের কাছে ক্ষমতা হস্তগত করার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি বিশ্বাস করি এই জোট টিকে আছে কেবল বিশ্বাসের ওপর। যদিও সাবেক একনায়ককে বিশ্বাস করা সহজ নয়, কিন্তু সংস্কারের বিষয়ে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। আর এখানে সেগুলো নিশ্চিত করার জন্য তো রয়েছিই। তিনি বলেন, কে প্রধানমন্ত্রী হচ্ছেন, আমি এ ব্যাপারে উদ্বিগ্ন নই। আমি সব সময়ই বলে এসেছি, আমাদের একজন ভালো প্রধানমন্ত্রী দরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন