Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

নাজিব রাজাক ও তার স্ত্রীকে দেশত্যাগে নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১১:২২ এএম

মাহাথির মোহাম্মদের হাতে ক্ষমতা হারানো মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার স্ত্রী রোশমা মানসুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা রাজি করেছে দেশটির অভিবাসন বিভাগ।

শনিবার মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী মালয় মেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া, নিষেধাজ্ঞা জারির একটি নোটিশ মালয়েশিয়া অভিবাসন বিভাগের ফেসবুকে পোস্ট করা হয়েছে। এতে বলা হয়েছে, 'আপাতত' নাজিব রাজাক ও তার স্ত্রী দেশত্যাগ করতে পারবেন না।

শনিবার সকালে নাজিব রাজাক ও তার স্ত্রী রোশমা মানসুর ব্যক্তিগত প্লেনে চড়ে দেশত্যাগ করছেন, সামাজিক মাধ্যমে এ ধরনের খবর ছড়িয়ে পড়লে অভিবাসন বিভাগ থেকে এমন সিদ্ধান্ত জানানো হয়।

গত বৃহস্পতিবার মালয়েশিয়ায় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ড. মাহাথির মোহাম্মাদের জোট পাকাতান হারাপান প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বারিসান ন্যাশনালকে পরাজিত করে সরকার গঠন করে।

প্রধানমন্ত্রী থাকাকালে নাজিবের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতির অভিযোগ ওঠে। সেই ভয়েই নাজিব রাজাক সপরিবারে মালয়েশিয়া ত্যাগ করছিলেন বলে ধারণা করছেন দেশটির জনগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন