Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সড়ক দূর্ঘটনায় মানারাত ইউনিভার্সিটির ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ৮:৫৭ পিএম

সড়ক দূর্ঘটনায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইইই বিভাগের মেধাবী ছাত্র ইয়াসিন হোসেন শুভ নিহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও সহপাঠীরা। শনিবার বিকেলে রাজধানীর মিরপুর বেরিবাঁধের বিরুলিয়া ব্রিজ সংলগ্ন এলাকায় সচেতন ছাত্র সমাজের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের প্রধান প্রফেসর ড. এ. জাহাঙ্গীর কবির, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সিএসই বিভাগের প্রধান আশরাফুল ইসলাম, ফার্মেসি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক নারগিস সুলতানা চৌধুরী, জিইডির কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মুহাম্মদ আবুল কালাম আজা প্রমুখ। মানবন্ধনে বক্তারা অবিলম্বে সড়ক দুর্ঘটনায় ইয়াসিন হোসেন শুভ নিহত হওয়ার সঙ্গে জড়িত চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানান।

এছাড়াও মানবন্ধনে বক্তারা কয়েকদফা দাবি পেশ করেন, তা হচ্ছে- লেগুনা এবং বাস সহ অন্যান্য সকল যানবাহনে শিশু এবং কিশোরদের চালক হিসেবে রাখা যাবে না। ড্রাইভিং লাইসেন্সবিহীন কোন চালক গাড়ী চালাতে পারবে না। মিরপুর হয়ে সাভার আশুলিয়াগামী সড়কে ডিভাইডারের ব্যবস্থা করতে হবে। রাস্তায় প্রয়োজনীয় সংখ্যক স্পীড ব্রেকারের ব্যবস্থা করতে হবে। নিয়মিত ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযান পরিচালনা করতে হবে। মিরপুর হয়ে সাভার আশুলিয়াগামী সড়কটি ৪ লেনে উন্নীত করতে হবে। সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণেরও দাবী জানান বক্তারা।

উল্লেখ্য, গত ১১ মে শুক্রবার রাজধানীর মিরপুর বেরিবাঁধের চটবাড়ি এলাকায় লেগুনা-বাস সংঘর্ষে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইইই বিভাগের ছাত্র ইয়াসিন হোসেন শুভ নিহত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দূর্ঘটনায় মানারাত ইউনিভার্সিটির ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ