Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। এদের মধ্যে কক্সবাজার ও সীতাকুÐে ২ এবং মানিকগঞ্জে ১ জন।
কক্সবাজার
কক্সবাজারে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় শিশু ও নারী নিহত হয়েছেন। শিশুটি চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি গ্রামের মো. মানিকের ছেলে সাকিব (৭) ও সদর উপজেলার পোকখালী ইউনিয়নের নাইক্ষ্যংডিয়া এলাকার মৃত মোহাম্মদ আলীর স্ত্রী বেগম বাহার (৫০) ।
জানা গেছে নানা বাড়ি বেড়াতে যাবার সময় ভোর ৬টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দরগাহ ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় তাকে মালুমঘাট খিস্ট্রিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ঘাতক মিনি ট্রাকটি জব্দ করা হয়েছে। নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া গতকাল দুপুরে বেপরোয়া গতিতে চলাচলরত ইজিবাইকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে ঈদগাঁওস্থ একটি ক্লিনিকে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভ‚ঁইয়া জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
চট্টগ্রাম
সীতাকুÐ উপজেলায় জোর আমতল সড়কে ট্রাকের ধাক্কায় বেসরকারি কোম্পানিতে চাকরি করা এক আনসার সদস্য ও ট্রেনে কাটা পড়ে মো. মামুন (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন । জানা গেছে সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. রেজাউল করিম (২৫)পাবনার আটঘরিয়া উপজেলার ফজলুর হকের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন সীতাকুÐ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান। তিনি বলেন, ‘ওই আনসার সদস্য মেসে থাকতেন। সকালে বাজার করতে যাওয়ার সময় ট্রাক পেছন দিকে ধাক্কা দিলে গুরুতর আহত হন।
এছাড়া গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে সীতাকুÐ উপজেলার বাড়বকুÐ এলাকায় ট্রেনে কানা পড়েন চাঁদপুর জেলার কচুয়া থানার মেগড্রাইড এলাকার মনির হোসেনের ছেলে মামুন । সীতাকুÐের জে কে স্টিল মিলে ইলেকট্রিক টেকনেশিয়ান পদে কর্মরত ছিলেন তিনি। সীতাকুÐ উপজেলার রেলের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, ‘চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি ট্রেনে কাটা পড়ে এক যুবক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। পরে স্থানীয়দের খবরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জের সিংগাইরে পিকআপ ভ্যানের চাপায় রতন (১৩) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ৮ টার দিকে সিংগাইরের ভাকুম বাসস্ট্যান্ডে এ দুর্ঘনাটি ঘটে। নিহত রতন উপজেলার ধল্ল্যা ইউনিয়নের আঠালিয়া গ্রামের আহাদ নূরের পুত্র এবং ভূম দক্ষিন উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র।সিংগাইর থানার উপপুলিশ পরিদর্শক মো. সজিবুর রহমান জানান, রতন বাইসাইকেল নিয়ে জাগির বাসস্ট্যান্ড থেকে ভাকুম বাস ষ্টান্ডে পৌছালে একটি অজ্ঞাত পিকাপ ভ্যান তাকে চাপা দেয়। এতে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়। পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই রতনের মরদেহ তাদের নিকট হস্তান্তর করা হয়েছে।



 

Show all comments
  • গনতন্ত্র ১৩ মে, ২০১৮, ২:৪১ এএম says : 0
    জনগন বলছেন, “ দয়া – ২০১৮ “ প্রতিদিন সারাদেশে র্দুঘটনায় মৃত্যুর মিশিল সরকার / প্রশাসনের কিছুই যেন যায় আসেনা, কত যে পরিবার দৈত্যের হানায় বে-রোজগার পেটের ক্ষুধা দুঃখের কথা কর্নপাতও করেনা ? সমস্যা সমাধানের নেই কোন উৎদ্যেগ দোষাদোষিতেই এই বিষয় পেয়ে গেল পার, লেখা / লেখি যতই হউক না কেন জনগনের কথা ভাবিবার সময় আছে কার ? দিনে দিনে আমাদের দল হতে চলেছে ভারী লজ্জা / ক্ষুধা নিবারনে ছাড়তে হচ্ছে বাড়ী, শহড়ে এসে মাথা গুজতে বস্তীতে নেই ঠাই বুয়ার কাজে যৌন হয়রানী আমি অসহায় নারী ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর